ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৯ আগস্ট ২০১৯ || ৪ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ এবার এফআর টাওয়ারের মালিক ফারুক গ্রেফতার ■ মানুষের ওপর দমন-পীড়ন বন্ধ করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান ■ রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত বাংলাদেশ ■ বঙ্গবন্ধু হত্যায় জিয়া নয়, আ. লীগ নেতারা জড়িত ■ সাংবাদিক ছাড়া গণমাধ্যম মালিকরা অস্তিত্বহীন ■ নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ■ অবশেষে জিব্রাল্টার ছাড়ল সেই ইরানি ট্যাংকার ■ ডেঙ্গু দমন নিয়ে অসন্তোষ হাইকোর্টের ■ ঢাকা মেডিকেলে দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ, আহত ২০ ■ ফিলিস্তিনে ইসরাইলের রকেট হামলা ■ ঘুষ প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে ■ কাশ্মীরিদের ওপর অত্যাচার চালানো হচ্ছে
আকাশ থেকে আঁছড়ে পড়লো ‘রহস্যময়’ পাথরখণ্ড!
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 28 July, 2019 at 11:42 AM

ধানক্ষেতে পাওয়া গেল ফুটবলের আকারের একটি রহস্যময় পাথরখণ্ড। বুধবার বিকেলে বিহারের মধুবনি জেলায় একটি ধানক্ষেতের মধ্যে এটি আচমকাই আঁছড়ে পড়ে। বৃহস্পতিবার ওই বস্তুটি দেখতে পেয়ে বিস্মিত হন কৃষকরা। খবর: এনডিটিভি।

হাল্কা খয়েরি রংয়ের একটি বস্তু ধোঁয়া বেরোতে দেখে সকলে মাঠ ছেড়ে চলে যান বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তবে ওই বস্তুটিকে উল্কা বলেই মনে করছেন বিজ্ঞানীরা।

সংবাদ সংস্থা এএফপিকে মধুবনির জেলাশাসক শীর্ষত কপিল অশোক জানিয়েছেন, ‘কৃষকরা ওই ধানক্ষেতে কাজ করছিল। তখনই ওই ভারী পাথরের টুকরোটা আকাশ থেকে আঁছড়ে পড়ে প্রচণ্ড শব্দে। পরে ধোঁয়া বেরোনো বন্ধ হলে কৃষকরা আবার মাঠে ফিরে এসে চার ফুট গভীর গর্তের ভিতর থেকে বস্তুটি উদ্ধার করে।’

অশোক আরও জানান, ‘আমরা দেখলাম এটার খুবই শক্তিশালী চৌম্বক ধর্ম রয়েছে। ওজন পনেরো কিলোগ্রামের মতো হবে।’

উল্কায় থাকে পাথর ও ধুলো। যা সাধারণত পৃথিবীর বায়ুমণ্ডলে প্রবেশ করলে অধিকাংশই পুড়ে যায়। তবে কোনও কোনও টুকরো পৃথিবীর বুকে আছড়ে পড়ে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ফেব্রুয়ারিতে একটি উল্কাপাতের ঘটনা ঘটে রাশিয়ায়। তার ধাক্কায় ১,২০০ মানুষ আহত হয় এবং বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

দেশসংবাদ/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft