ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৯ আগস্ট ২০১৯ || ৪ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ অবশেষে জিব্রাল্টার ছাড়ল সেই ইরানি ট্যাংকার ■ ২০২৩ সালের মধ্যে সব স্কুলে দুপুরের খাবার ■ সেনা সদস্যকে গুলি করে হত্যা ■ ডেঙ্গু দমন নিয়ে অসন্তোষ হাইকোর্টের ■ ঢাকা মেডিকেলে দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ, আহত ২০ ■ ফিলিস্তিনে ইসরাইলের রকেট হামলা ■ ঘুষ প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে ■ কাশ্মীরিদের ওপর অত্যাচার চালানো হচ্ছে ■ ব্যারিস্টার মওদুদের জন্য দেশটা পিছিয়ে গেছে ■ এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪ ■ শিগগিরই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ■  বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৭
বন্ধ হয়ে যাচ্ছে ভুয়া ফেসবুক আইডি
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 30 July, 2019 at 11:36 AM

বর্তমান দুনিয়ার সবচাইতে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক। এত জনপ্রিয়তার ভিড়ে ফেসবুকে রয়েছে অসংখ্য ভুয়া অ্যাকাউন্ট। আর এই ভুয়া অ্যাকাউন্টধারীদের ধরতেই নতুন বেশ কিছু বদল আনতে চলেছে ফেসবুক।

ভুয়া অ্যাকাউন্ট হোল্ডারদের মূলত ফাঁপরে ফেলতেই এমনতর ভাবনাচিন্তা করছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। কোনও প্রোফাইল পিকচার ছাড়া, নিজ সম্বন্ধে সামান্য তথ্য জানালে আরও বিপদ! কিছুই করার থাকবে না! কারণ, আপনার ফোন নম্বর আর ছবি—এসবই চেয়ে বসবে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট।

তবে প্রাত্যহিক যারা ফেসবুক ব্যবহার করেন, তাদের ক্ষেত্রে খুব একটা অসুবিধা হওয়ার কথা নয়! চাপ তাদেরই, যাদের একাধিক ডামি প্রোফাইল রয়েছে। লগ-ইন করতে গেলেই প্রথমে কার্যকরী ফোন নম্বর চেয়ে বসবে ফেসবুক। আর তারপরেই নিজের আসল ছবিটি দিয়েই লগ ইন করতে বলা হবে। অন্য আরও নম্বর দিয়ে ফেসবুক অ্যাকাউন্ট অ্যাক্টিভেটেড থাকলে চলবে না।

ভুয়ার গেরো থেকে বাঁচতে বহু মানুষই ডিঅ্যাক্টিভেট করেছেন তাদের আসল প্রোফাইল। আর সেই জায়গায় বেশ কিছু ডামি প্রোফাইল খুলে চালাচ্ছেন তারা। সেই জায়গা থেকেই প্রথমত ভুয়া অ্যাকাউন্ট যাতে চিরতরে বন্ধ করা যায়, দ্বিতীয়ত ভুয়া প্রোফাইলের খপ্পরে পড়ে যাদের ইতোমধ্যে আসল প্রোফাইল ডিলিট করে অন্য ডামি প্রোফাইল খুলতে হয়েছে, সেইসব ব্যবহারকারীকে মূলস্রোতে আনতে এই পদক্ষেপ নিচ্ছে ফেসবুক।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft