ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ আগস্ট ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ভিটেবাড়ি ফেরত না দিলে মিয়ানমারে যাবে না রোহিঙ্গারা ■ সৌদির বিমান ঘাঁটিতে ড্রোন হামলা ■  রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে আর মূলধন দেবে না সরকার ■  পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-পদোন্নতির নীতিমালা চূড়ান্ত ■ জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সালমা, সম্পাদিকা নাজমা ■ রাখাইনে তুমুল সংঘর্ষ, সেনাবাহিনীর বিমান হামলা ■ ২৫ দিনে হাসপাতালে ৪৫ সহস্রাধিক ডেঙ্গু রোগী ■ খেলাপি ঋণ এখনই কমার সুযোগ নেই ■ রাতের অন্ধকারে জামালপুর ত্যাগ করেছেন ডিসি ■ কেড়ে নেয়া হচ্ছে সেই ডিসির শুদ্ধাচার সনদ ■ কিশোর গ্রুপ স্টার বন্ডের ১৭ সদস্যের কারাদণ্ড ■ দুদকে এসে ব্যর্থতার দায় নিলেন সৈয়দ ইফতেখার
নবাবগঞ্জের সফল নারী উদ্যোক্তা আজমেরী কামাল
মোঃ জুলহাজুল কবীর, নবাবগঞ্জ, (দিনাজপুর)
Published : Tuesday, 30 July, 2019 at 1:45 PM

সরকার যখন দেশে বেকার সমস্যা শূন্যের কোঠায় পৌঁছানোর নিরলস প্রচেষ্টা চালিয়ে সফলতার দ্বারপ্রান্তে -ঠিক তখনই, দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুরে আজমেরী কামাল মীম নামে এক নারী উদ্যোক্তা এম এস ফিশারিজ, এগ্রো এন্ড ডেইরী ফার্ম প্রতিষ্ঠা করে তিনিসহ এলাকার বেশ কিছু বেকার যুবক যুবতীর কর্ম সংস্থানের ব্যবস্থা করেছেন।

তিনি জানান, তার ফার্মে বর্তমানে ২৭টি গাভী নিয়মিত দুধ দিচ্ছে।  তার ফার্মের দুধে অত্র এলাকার দুধের চাহিদা পুরণ হচ্ছে। পাশা পাশি গরুর পরিত্যাক্ত খাবারে চাষ হচ্ছে বিভিন্ন প্রজাতির মাছ। এই মাছ এলাকার চাহিদা পূরনের পর দেশের অন্যান্য অঞ্চলে ভালো লাভজনক দামে বিক্রয় হচ্ছে।

আজমেরী কামাল মীম আরও জানান, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে তার ফার্মে প্রায় ৩৫টি বিভিন্ন প্রজাতির গরু দেশীয় প্রযুক্তি ও দেশীয় খাদ্য ব্যবহার করে মোটা তাজা করণ প্রক্রিয়াধীন আছে। তিনি আশা করছেন, পার্শ্ববর্তী দেশ ভারত থেকে চোরাই পথে যদি গরু বাংলাদেশে প্রবেশ করে তবে,তিনি ভালো লাভ আশা করছেন।

সরকারের পক্ষ থেকে কোন সুযোগ সুবিধা পেলে তিনি আরও সফলভাব তার ফার্ম পরিচালনা করতে পারবেন। তার মাধ্যমে এলাকার অনেক বেকারের কর্ম সংস্থান সহ এলাকার বিভিন্ন এলাকার মাংস ও দুধের চাহিদা পূরণ হবে।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft