ঢাকা, বাংলাদেশ || শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ || ৪ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ বাসা থেকে বাবা-মেয়ের গলাকাটা লাশ উদ্ধার, স্ত্রীসহ আটক ২ ■ শিগগিরই ফাহাদ হত্যার চার্জশিট দেয়া হবে ■ নতুন মুখ আসবে ■ জিজ্ঞাসাবাদে অকপটে সব বলে দিচ্ছেন সম্রাট ■ যুবলীগের দায়িত্ব দিলে ভিসি পদ ছাড়বে ড. মিজান ■ নিষিদ্ধের পর আবারও চালু পাবজি গেম ■ দু'ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক-হেলপার নিহত ■ কে হচ্ছেন জামায়াতের নতুন আমির? ■ আ.লীগের ৪ সহযোগী সংগঠনে নেতৃত্বের দৌড়ে যারা ■ চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি ■ আফগানিস্তানে মসজিদে বোমা হামলা, নিহত ৬২ ■ কাঁদলেন ও কাঁদালেন প্রধানমন্ত্রী
বিশ্বের প্রথম হিজাবি রেসলার চ্যাম্পিয়ন মালয়েশিয়ার ডায়ানা (ভিডিও)
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Wednesday, 31 July, 2019 at 12:38 AM

বিশ্বের প্রথম হিজাবি কুস্তিগীরের নাম ডায়না। জন্ম হয়েছিল মালয়েশিয়ার এক মুসলিম পরিবারে। ছোটবেলা থেকেই ভিডিও গেমের দারুণ ভক্ত ছিলেন ডায়ানা। আর এই ভিডিও গেম থেকেই উৎসাহিত হয়ে কুস্তির দুনিয়ায় পা রেখেছিলেন ডায়না।


ডায়না কুস্তি শুরু করেছেন মাত্র তিন বছর আগে কিন্তু ইতোমধ্যেই তার পারফরমেন্স সকলের নজর কেড়েছে।  চলতি বছরের ৬ জুলাই অনুষ্ঠিত 'মালয়েশিয়া প্রো রেসলিং' প্রতিযোগিতায় তিনিই প্রথম মহিলা 'রেসেলকন চ্যাম্পিয়ন'। 'রেসেলকন চ্যাম্পিয়ন' খেতাবটি এতদিন শুধুমাত্র পুরুষ কুস্তিগীরদের ভাগ্যেই জুটত।


কিন্তু ডায়ানা যে গ্রিক আর চৈনিক পুরানে প্রচলিত অবিনশ্বর, অমরত্বের প্রতীক সেই আগুনপাখি ফিনিক্স। যে পাখি আগুনে পুড়েও ছাই থেকে পুনর্জন্ম নিয়েছিল, যে পাখিকে কোনও বিপদই টলাতে পারেনি । সিদ্ধান্তে অবিচল, লড়াকু ডায়না স্রোতের বিপরীতে ছুটে গিয়ে ছিনিয়ে নিয়েছেন নারীদের ব্রাত্য এই খেতাব।


ডায়নার 'রিং নাম' ফিনিক্স। কুস্তি শুরুর প্রথমদিকে মুখে 'মাস্ক' পড়ে রিং এর ভিতর ঢুকতেন তিনি।  কিন্তু ২০১৮ থেকেই মাথায় হিজাব পরে 'রিং'-এ প্রবেশ করতে শুরু করেন ডায়ানা। যদিও প্রথম দিকে মাথায় হিজাব পরে রিং-এ নামা নিয়ে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। কিন্তু সেই সমালোচনা আজ শুধু গর্বের বিষয়। সমালোচনা করা সেই মানুষগুলোর থেকেই পেয়েছেন শুভেচ্ছা বার্তা।



দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  বিশ্ব   প্রথম   হিজাবি   রেসলার   চ্যাম্পিয়ন   মালয়েশিয়া   ডায়ানা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft