ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ || ২৫ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ ব্যর্থ মন্ত্রীদের সরিয়ে দেয়া হবে ■ ডাকসু নেতাদের এমন কথা শুনি, যেগুলো ভালো লাগে না ■ আ.লীগের জনমত শূন্যের কোটায় ■ ক্যাসিনো সম্রাটসহ ১০ জনের সম্পদ ক্রোক হচ্ছে ■ নারী এখন সর্বত্র কাজ করছে ■ গফরগাঁওয়ে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২ ■ অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেবে না দুদক ■ কাশ্মীরে নির্যাতন বন্ধে মার্কিন কংগ্রেসের আহ্বান ■ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন আজ ■ বাংলাদেশি নাটক-সিনেমার প্রশংসায় প্রধানমন্ত্রী ■ খালিদী ও বিডি নিউজের ৫০ কোটি টাকা জব্দ ■ রুম্পাকে ছাদ থেকে ফেলে দেয় সৈকত!
লিপ সার্ভিস না দিয়ে আসুন অ্যাকশান প্রোগ্রামে
দেশসংবাদ ডেস্ক
Published : Friday, 2 August, 2019 at 3:08 PM, Update: 02.08.2019 5:23:56 PM

লিপ সার্ভিস না দিয়ে আসুন অ্যাকশান প্রোগ্রামে

লিপ সার্ভিস না দিয়ে আসুন অ্যাকশান প্রোগ্রামে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদের পার্টির লোকজন, জনসাধারণ এবং অন্য যারা শুধু ‘লিপ সার্ভিস’ দিয়ে বেড়াচ্ছেন তাদের বলবো- শুধু লিপ সার্ভিস না দিয়ে আসুন অ্যাকশান প্রোগ্রামে সমন্বিতভাবে এই ডেঙ্গু রোগ এবং এডিস মশা যাতে বংশ বিস্তার করতে না পারে এর জন্য কাজ করি।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ডেঙ্গুর বিরুদ্ধে আওয়ামী লীগের প্রচারপত্র বিলি ও মশক নিধন অভিযানের দ্বিতীয় দিনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা বসে নেই, আমরা শুধু লিপ সার্ভিস দিচ্ছি না। অনেকে পত্রপত্রিকায় লিপ সার্ভিস দিচ্ছে কিন্তু বাস্তবে কোনো কার্যকারিতা নেই। ডেঙ্গু প্রতিরোধেও কার্যকারিতা নেই, বন্যা কবলিতদের পাশেও ফটো সেশন ছাড়া কোনো কার্যাকারিতা তাদের নেই।

এডিস মশা নিধনের কার্যকর ওষুধ কবে নাগাদ আসতে পারে জানতে চাইলে তিনি বলেন, অন্য দেশের কোনো অকার্যকর ওষুধ যাতে কোনো কারণে চলে না আসে এর জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের পরমর্শ নেওয়া হচ্ছে। যাতে কার্যকর ওষুধ প্রয়োগ করা যায়। এর পরীক্ষা-নিরীক্ষা চলছে। এখানে কোনো প্রকার আন্তরিকতার ঘাটতি নেই। বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কার্যকর ওষুধ বাংলাদেশে আনার ব্যবস্থা করা হচ্ছে, এ জন্য একটু ধৈর্য ধরতে হবে।

দেশে ডেঙ্গু রোগের প্রকোপ মহামারী আকার ধারণ করেছে বলে মনে করেন কি না জানতে চাইলে সরকারের এই মন্ত্রী বলেন, রোগটাকে কি নামে আপনি অবহিত করলেন সেটা বড় কথা নয়, বড় কথা হল ডেঙ্গু জ্বরে আজকের যে অবস্থা, এডিস মশার যে ভয়াবহ উপদ্রব এবং তাণ্ডব সারা দেশে ছড়িয়ে পড়েছে, এটা বাস্তব এবং এটা সত্য। এই বাস্তব সত্যটাকে অস্বীকার করার উপায় নেই। এই ভয়াবহতাকে কোন নামে অবহিত করতে হবে এ ধরনের কোনো বিষয় নেই। আমরা এই বিষয়টাকে কিভাবে নিলাম সেটা দেখার বিষয়। আমরা সিরিয়াসলি নিয়েছি।

এই সঙ্কটে সবাইকে এগিয়ে আশার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা মনে করি, এটি একটি মানবিক ক্রাইসিস। সকল শ্রেণি পেশার মানুষ এগিয়ে আসা উচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের সর্বস্তরের মানুষকে আহ্বান জানিয়েছেন ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বংশ বিস্তার আজকে যে ভয়াবহ পর্যায়ে এসে পৌঁছেছে, এর বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করার জন্য।

সিটি করপোরেশন এবং এলজিইডি মন্ত্রনালয় কিভাবে কাজ করবে জানতে চাইলে সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, একদিকে সচেতনতা, অন্যদিকে মশা বংশ বিস্তার যাতে করতে না পারে তার জন্য যা যা করার দরকার প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য মন্ত্রণালয়, দুই সিটির মেয়র ও আমাদের স্থানীয় সরকার মন্ত্রণালয় যথাযথ ব্যবস্থা নিচ্ছে।

দেশসংবাদ/জেএ


আরও সংবাদ   বিষয়:  আওয়ামী লীগ   সাধারণ সম্পাদক   ওবায়দুল কাদের   লিপ সার্ভিস  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft