ঢাকা, বাংলাদেশ || রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ || ১ পৌষ ১৪২৬
শিরোনাম: ■ গ্রাম পুলিশের চাকরি সরকারিকরণের নির্দেশ হাইকোর্টের ■ গাজীপুরে ফ্যান কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১০ ■ শ্যামপুরে ওএমএসের বিপুল পরিমাণ আটা ও চাল উদ্ধার ■ অমিত শাহ প্রতিবেশী ও বন্ধুত্ব শব্দগুলো মুছে ফেলছেন ■ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কলেজছাত্রীর চুলের মুঠি ধরে টানার অভিযোগ ■ দেশের জন্য কখন কী প্রয়োজন, ভালোভাবে জানি ■ অপরাধের ধরন অনুযায়ী রাজাকারদের বিচার ■ বিক্ষোভের আগুনে জ্বলছে ভারত, নিহত ৬ ■ ভারতে গণহত্যার প্রস্তুতি চলছে ■ আসামিরা মাটির নিচে থাকলেও খুঁজে বের করতে হবে ■ সম্রাট-আরমানের বিরুদ্ধে আরেক মামলায় চার্জশিট গ্রহণ ■ নিউজিল্যান্ডে অগ্ন্যুৎপাত, নিহত বেড়ে ১৬
তাহিরপুরের অপহৃত ২ কয়লা ব্যবসায়ী বাগেরহাট উদ্ধার, আটক ৩
কামাল হোসেন, তাহিরপুর
Published : Friday, 2 August, 2019 at 9:22 PM

তাহিরপুরের অপহৃত ২ কয়লা ব্যবসায়ী বাগেরহাট উদ্ধার, আটক ৩

তাহিরপুরের অপহৃত ২ কয়লা ব্যবসায়ী বাগেরহাট উদ্ধার, আটক ৩

সুনামগঞ্জের তাহিরপুরের অপহৃত ২ কয়লা ব্যবসায়ী অবশেষে ২দিন পর বাগেরহাট উদ্ধার। এবং অপহরণের সাথে জড়িত ৩ জন আটক।

পুলিশ সূত্রে জানাযায়,  তাহিরপুর উপজেলার   কয়লা আমদানীকারক সমিতির অন্তর্ভুক্ত দুই কয়লা ব্যবসায়ীকে বিগত ৩১ জুলাই  ইট ভাটার জন্য কয়লা নেয়ার কথা বলে কৌশলে প্রথমে বড়ছড়া থেকে সুনামগঞ্জে নেয়। পরে সুনামগঞ্জ থেকে  বাগেরহাটে নিয়ে ইট ভাটা দেখানোর কথা বলে একটি নদীর পাড়ে নিয়ে গিয়ে তাদেরকে অপহরণ করা হয়। পর ৫ লক্ষ টাকা  মুক্তিপন চেয়ে দুই কয়লা ব্যবসায়ীর পরিবারের ফোন দেয় অপহরণ করীরা।  পরে বিষয়টি জানার পর সুনামগঞ্জ চেম্বার আপ কমার্চ সুনামগঞ্জ পুলিশ সুপারকে অবগত করলে তাতক্ষনিক বাগেরহাটের পুলিশ সুপারকে ফোনে আবগত করেন।   

পরে ০২ আগস্ট রোজ শুক্রবার গভীর রাতে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী পানগুছি নদীর পাড় থেকে অপহৃত দুই কয়লা ব্যবসায়ীকে উদ্ধার করেছে। এবং এই অভিযোগে তিন অপহরণকারীকে আটক করেছে পুলিশ।

উদ্ধারকৃত দুই কয়লা ব্যবসায়ীরা হলেন, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা গ্রামের আলী মুদ্দিনের ছেলে নুরুল আলম (৩৭) ও একই উপজেলার মাটিকাটা গ্রামের মৃত আবু মিয়ার ছেলে মুসলিম মিয়া (৩৫)।
আটককৃত অপহরনকারীরা হলেন, পিরোজপুর জেলার দক্ষিণ ভিটাবাড়িয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে তুহিন শিকদার (২২), একই জেলার উত্তর প‚র্ব মাছিমপুর গ্রামের রফিক হালদারের ছেলে পারভেজ হালদার (২৫) ও পোরগোল গ্রামের আশরাফ আলীর ছেলে আজগার আলী (৩৫)।

অপহৃত কয়লা ব্যবসায়ী নুরুল আলম জানান, ইটভাটায় কয়লা লাগবে বলে চুক্তি করতে কৌশলে অপহরনকারীরা সুনামগঞ্জ থেকে তাদের পিরোজপুর ডেকে নেন। পরে আমাদেরকে নদীর পাড়ে নিয়ে নৌকায় তুলে দুইদিন আটক রেখে মানুষিক নির্যাতন করে।

সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মিজানুর রহমান জানান, আমরা অপহরনের বিষয়টি জানার পর তা বাগেরহাট জেলা পুলিশ সুপারকে অবগত করি। তাদেরকে বিষয়টি অবহিত করলে জেলা পুলিশের একাধিক টিম অপহৃত দুই ব্যবসায়ীকে উদ্ধারের জন্য অভিযান শুরু করে। এক পর্যায়ে দুইদিন পর তাদেরকে উদ্ধার করতে পুলিশ সফল হয়।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল বলেন, সুনামগঞ্জের দুই কয়লা ব্যবসায়ীকে ব্যবসার কথা বলে একটি চক্র এখানে নিয়ে আসার পর তাদেরকে অপহরন করে এবং মুক্তিপন হিসেবে ২০ লাখ টাকা দাবী করে। পরে বাগেরহাট শহরের এসএ পরিবহনের অফিস থেকে মুক্তিপনের টাকা উত্তোলনের সময় তিন অপহরনকারীকে আটক করে পুলিশ। তিনি বলেন, অপহরণ চক্রের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আলো


আরও সংবাদ   বিষয়:  তাহিরপুর   কয়লা ব্যবসায়ী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft