ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ || ২২ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ সম্পন্ন হলো সৃ‌জিত-‌মি‌থিলার বিয়ে ■ বিশ্বের অনেক দেশের তুলনায় আমরা মেধাবী ■ যে কারণে বাংলাদেশে আসতে চায় মোদি-প্রণব-সোনিয়া ■ বন্ধুত্বের মাধ্যমে বাংলাদেশ ও ভারত এগিয়ে যাবে ■ উকিলের হাতে গৃহবধু জোরপূর্বক ধর্ষণ ■ ডিসির স্ত্রীর পরিচয়ে অতঃপর... ■ উলিপুর সীমান্তে বিএসএফের গুলিতে ভারতীয় নাগরিক নিহত ■ পেঁয়াজ দিয়ে ভাড়া মেটালেন যাত্রী! ভিডিও ভাইরাল ■ মিয়ানমার থেকে হেগে যাচ্ছেন সু চি ■ খালেদা জিয়ার রায় নিয়ে চাপে আছে বিচার বিভাগ ■ আ’লীগের কাউন্সিলে একটি পদে কোন পরিবর্তন হবে না ■ সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে রাত জেগে পাহারা
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
১৭ এপ্রিলের আগেই মুজিবনগরে নতুন প্রকল্পের কাজ শুরু
লিটন মাহমুদ, মেহেরপুর
Published : Friday, 2 August, 2019 at 9:53 PM, Update: 02.08.2019 9:59:06 PM

১৭ এপ্রিলের আগেই মুজিবনগরে নতুন প্রকল্পের কাজ শুরু

১৭ এপ্রিলের আগেই মুজিবনগরে নতুন প্রকল্পের কাজ শুরু

মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত প্রথম সরকারের শপথ নেওয়ার ঐতিহাসিক স্থান মেহেরপুরের মুজিবনগর। সেই মুজিবনগরে গড়ে তোলা হয়েছে মুক্তিযুদ্ধ স্মৃতি কেন্দ্র। স্মৃতি কেন্দ্রটিকে আরো আধুনিক ও আন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে নতুন এক হাজার কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়।শুক্রবার সকালে নতুই সেই প্রকল্পের স্থাপত্য নকশা অনুমোদন সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়েছে মুজিবনগর পর্যটন হোটেলে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মেহেরপুর জেলা প্রশাসন এ সভার আয়োজন করে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রালয়ের সচিব এসএম আরিফ-উর- রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাস প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন।প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, ঐতিহাসিক মুজিবনগরে আন্তর্জাতিক মানের মুক্তিযুদ্ধের চিত্র তুলে ধরে অন্যতম তির্থস্থান হিসাবে গড়ে তোলার পরিকল্পনা আমরা হাতে নিয়েছি। প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধ স্মৃতি কেন্দ্রটি অন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে এক হাজার কোটি টাকার বরাদ্দের ঘোষনা দিয়েছেন। সেই আলোকে আমরা স্থাপত্য নকশা তৈরি করেছি। সেগুলো যাচাই বাছাইয়ের জন্য আজকের এই সভা। আমরা আশা করছি আগামি ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসের আগেই নতুন এই প্রকল্পের কাজ শুরু হবে।

সভায় অন্যদের মধ্যে জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দীন বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার উসমান গনিসহ জেলা প্রশাসনের সহকারি কমিশনার, ইউপি চেয়ারম্যানগন ও আওয়ামীলীগের নেতৃবন্দরা অংশ নেন। সভায় মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যেমে নতুন প্রকল্পের বিভিন্ন স্থাপত্য নকশা তুলে ধরা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/আলো


আরও সংবাদ   বিষয়:  মুজিবনগর  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft