ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ || ৩০ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের সাথে বাংলাদেশের ড্র ■ ডিসেম্বরে বহুল প্রত্যাশিত ই-পাসপোর্ট উদ্বোধন ■ সম্রাট মারা গেলে দায় নেবে কে? ■ আবরার হত্যাকাণ্ডে কূটনীতিকদের বিবৃতি ‘অহেতুক’ ■ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ■ আন্দোলনের সমাপ্তি টানল বুয়েটের শিক্ষার্থীরা ■ থমথমে বুয়েট, আন্দোলন নিয়ে সিদ্ধান্ত বিকাল ৫ টায় ■ মিয়ানমারকে ৫০ হাজার রোহিঙ্গার তালিকা হস্তান্তর ■ ১০ দিনের রিমান্ডে সম্রাট ■ মানবতাবিরোধী অপরাধে ৫ জনের মৃত্যুদণ্ড ■ মেক্সিকোতে মাদক মাফিয়াদের হামলায় ১৪ পুলিশ নিহত ■ হাইপ্রোফাইল দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযানে নামছে দুদক
ইতালিতে ৯ বাংলাদেশিসহ ১৩ জন আটক
ইসমাইল হোসেন স্বপন, ইতালি :
Published : Sunday, 4 August, 2019 at 12:48 AM, Update: 04.08.2019 12:58:12 AM

ভুয়া কাগজপত্র দেখিয়ে অর্থের বিনিময়ে রেসিডেন্ট কার্ড করতে গিয়ে তিন ইতালীয়সহ  ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ৪ জনকে জেল দেয়া হয়েছে, ৬ জনকে করা হয়েছে গৃহবন্দী এবং তিন জনকে প্রতিদিন থানায় গিয়ে স্বাক্ষর দেওয়ার সাজা দেয়া হয়েছে।

ইতালির প্রভাবশালী সংবাদপত্র লা- রিপাবলিকা জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে ৯ জন বাংলাদেশি রয়েছে। তারা দীর্ঘদিন যাবৎ রোম সিটি কর্পোরেশনের বিভিন্ন কমুনে ভুয়া কাগজপত্র দেখিয়ে রেসিডেন্ট কার্ড করে আসছিল।বাংলাদেশি এসকল দালালদের সাথে জড়িত রয়েছে তিনজন ইতালিয়ান কর্মকর্তা- যারা বিভিন্ন কমুনে আনা গ্রাফির কাজে নিয়োজিত ছিল। পত্রিকাটি জানিয়েছে যে সকল ভুয়া কাগজপত্র দিয়ে ইতালিতে বসবাসের জন্য স্টে পারমিট অথবা সৌজন্য করা হয়েছে তাও ভুয়া বলে গণ্য করা হবে। সংবাদপত্র টি বাংলাদেশি যাদের নাম প্রকাশ করেছে তারা হলেন দিদার ও আনোয়ার হোসাইন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইতালির প্রবীণ রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা মাহাতাব হোসেন বলেন, কাগজ পত্রের সমস্যা থাকলে তা বৈধ উপায়ে সমাধান করা যায়। দালালদের খপ্পরে পড়ে এ সকল বাংলাদেশীর কাগজপত্র ভুয়া প্রমাণিত হলে তাদেরকে দেশে ফিরে যেতে হতে পারে।তিনি সকলকে সতর্ক করে দিয়ে বলেন, কেউ যাতে দালালদের খপ্পরে পড়ে ভুয়া কাগজপত্র দিয়ে সৌজন্য নবায়ন না করেন।

রোমের কমিউনিটি ব্যক্তিত্ব হাজী মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ইতালিতে নতুন আসা প্রবাসীদের আরো সচেতন হতে হবে।তারা যাতে কোনভাবে দালালদের শরণাপন্ন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।দীর্ঘদিন যাবৎ রোমে একটি দালাল চক্র কাজ করছে বলে তিনি অভিমত প্রকাশ করে বলেন, এসব দালাল থেকে প্রবাসীদের দূরে থাকা উচিত।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই


আরও সংবাদ   বিষয়:  ইতালি   আটক   সংবাদপত্র  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft