ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৭ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব ■  ভারতের সঙ্গে কোনো আলোচনা নয় ■ বঙ্গবন্ধুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়াউর রহমান ■ বাংলাদেশের অশুভ শক্তিকে পরাভূত করতে হবে ■ ডেঙ্গুতে আক্রান্ত ৯৪ ডাক্তার ও ৩০০ স্বাস্থ্যকর্মী ■ তিনদিনে ৬৫৮ বাড়িতে অভিযান, ডেঙ্গু পাওয়া গেছে ৫৬ বাড়িতে ■ ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে ■ ছুটিতে গেলেন সেই তিন বিচারপতি
হুথিদের দখলে ১৫ সৌদি সামরিক ঘাঁটি
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 4 August, 2019 at 10:38 AM


ইয়েমেনের হুথিরা দাবি করেছে, তারা ৭২ ঘণ্টায় সৌদি আরবের শহর জাজান এবং নাজরানের ১৫টি সামরিক ঘাঁটি নিজেদের কব্জায় নিয়েছে। আল খালিজ অনলাইনের বরাতে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

এক সংবাদ সম্মেলনে হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ইয়াহা সারি আরও জানিয়েছেন, খামিজ মাশিতে সৌদি আরবের সামরিক ঘাঁটিটি আংশিক অচল করে দিয়েছে তারা। এ ছাড়া চলতি সপ্তাহের শুরুতে সৌদি শহর আল-দাম্মাম লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার বিস্তারিত জানিয়েছেন তিনি।

হুথি বিদ্রোহী গোষ্ঠীর ওই মুখাপাত্র আরও জানান, দূরপাল্লার বুরকান-৩ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার মাধ্যমে সৌদিতে ওই হামলা চালানো হয়েছে। ইয়েমেন গৃহযুদ্ধে জড়িত সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটকে উদ্দেশ্য করে তিনি বলেন, যেকোন আগ্রাসী দেশকে প্রতিহত করতে রকেট বাহিনী প্রস্তুত রয়েছে।

তিনি আরও জানান, যেসব রকেট দিয়ে হামলা করা হয় সেগুলো ইয়েমেনে তৈরি। এ ছাড়া সেগুলোর আধুনিকায়ন এবং উন্নয়নের কাজ ইয়েমেনেই হয়। এই অস্ত্র শত্রুপক্ষের ছোড়া ক্ষেপণাস্ত্র সফলভাবে ধ্বংস করতে সক্ষম। হুথিদের নানান সামরিক সক্ষমতার কথা জানান তিনি।

মুখপাত্র ইয়াহা সারি জানিয়েছেন, হুথিদের স্নাইপার ইউনিট গত জুলাইয়ে মোট ১ হাজার ৫৭৫টি সফল মিশন চালায়। তাদের পরিচালিত ওই মিশনে নিহতদের মধ্যে রয়েছে ১২ জন সৌদি সেনা এবং ২৬ জন সুদানি সেনা।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft