ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ || ২২ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ যে কারণে বাংলাদেশে আসতে চায় মোদি-প্রণব-সোনিয়া ■ বন্ধুত্বের মাধ্যমে বাংলাদেশ ও ভারত এগিয়ে যাবে ■ উকিলের হাতে গৃহবধু জোরপূর্বক ধর্ষণ ■ ডিসির স্ত্রীর পরিচয়ে অতঃপর... ■ উলিপুর সীমান্তে বিএসএফের গুলিতে ভারতীয় নাগরিক নিহত ■ পেঁয়াজ দিয়ে ভাড়া মেটালেন যাত্রী! ভিডিও ভাইরাল ■ মিয়ানমার থেকে হেগে যাচ্ছেন সু চি ■ খালেদা জিয়ার রায় নিয়ে চাপে আছে বিচার বিভাগ ■ আ’লীগের কাউন্সিলে একটি পদে কোন পরিবর্তন হবে না ■ সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে রাত জেগে পাহারা ■ ডাকসু ভিপি নুরকে কোপানোর হুমকি! ■ ইসরাইলকে গোলান মালভূমি ছাড়ার নির্দেশ
হুথিদের দখলে ১৫ সৌদি সামরিক ঘাঁটি
দেশসংবাদ ডেস্ক
Published : Sunday, 4 August, 2019 at 10:38 AM

হুথিদের দখলে ১৫ সৌদি সামরিক ঘাঁটি

হুথিদের দখলে ১৫ সৌদি সামরিক ঘাঁটি


ইয়েমেনের হুথিরা দাবি করেছে, তারা ৭২ ঘণ্টায় সৌদি আরবের শহর জাজান এবং নাজরানের ১৫টি সামরিক ঘাঁটি নিজেদের কব্জায় নিয়েছে। আল খালিজ অনলাইনের বরাতে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

এক সংবাদ সম্মেলনে হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ইয়াহা সারি আরও জানিয়েছেন, খামিজ মাশিতে সৌদি আরবের সামরিক ঘাঁটিটি আংশিক অচল করে দিয়েছে তারা। এ ছাড়া চলতি সপ্তাহের শুরুতে সৌদি শহর আল-দাম্মাম লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার বিস্তারিত জানিয়েছেন তিনি।

হুথি বিদ্রোহী গোষ্ঠীর ওই মুখাপাত্র আরও জানান, দূরপাল্লার বুরকান-৩ ক্ষেপণাস্ত্র ব্যবস্থার মাধ্যমে সৌদিতে ওই হামলা চালানো হয়েছে। ইয়েমেন গৃহযুদ্ধে জড়িত সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটকে উদ্দেশ্য করে তিনি বলেন, যেকোন আগ্রাসী দেশকে প্রতিহত করতে রকেট বাহিনী প্রস্তুত রয়েছে।

তিনি আরও জানান, যেসব রকেট দিয়ে হামলা করা হয় সেগুলো ইয়েমেনে তৈরি। এ ছাড়া সেগুলোর আধুনিকায়ন এবং উন্নয়নের কাজ ইয়েমেনেই হয়। এই অস্ত্র শত্রুপক্ষের ছোড়া ক্ষেপণাস্ত্র সফলভাবে ধ্বংস করতে সক্ষম। হুথিদের নানান সামরিক সক্ষমতার কথা জানান তিনি।

মুখপাত্র ইয়াহা সারি জানিয়েছেন, হুথিদের স্নাইপার ইউনিট গত জুলাইয়ে মোট ১ হাজার ৫৭৫টি সফল মিশন চালায়। তাদের পরিচালিত ওই মিশনে নিহতদের মধ্যে রয়েছে ১২ জন সৌদি সেনা এবং ২৬ জন সুদানি সেনা।

দেশসংবাদ/এফএইচ/mmh


আরও সংবাদ   বিষয়:  সৌদির অভ্যন্তরে ১৫ সামরিক ঘাঁটি দখল  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft