ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ || ২৪ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ ৩৯তম বিসিএস থেকে দেড় শতাধিক চিকিৎসক নিয়োগ ■ রাব্বানীর কথার জবাব দিলেন ভিপি নুর ■ যত বড় রুই-কাতলা রাঘববোয়াল হোন, দুদকের বারান্দায় আসতে হবে ■ বিয়ে না হতেই মিথিলার প্রেগন্যান্সি নিয়ে গুঞ্জন ■ পেঁয়াজের দাম বাড়ায় খাদ্যমন্ত্রীর নামে মামলা ■ ইলিয়াস কাঞ্চনের গোমর ফাঁস করতে চান শাজাহান খান! ■ বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা ■ সাতক্ষীরায় স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামীর আত্মহত্যা ■ সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৭০ ■ রুম্পার প্রেমিক সৈকত চার দিনের রিমান্ডে ■ যে কারণে দুই সন্তানসহ অন্তঃসত্ত্বা স্ত্রীকে মারলো স্বামী ■ রুম্পার ‘বয়ফ্রেন্ড’কে সাত দিনের রিমান্ড আবেদন
সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে
সুপ্রিমকোর্টে অবকাশকালীন বেঞ্চ গঠন
দিদারুল আলম, ঢাকা
Published : Sunday, 4 August, 2019 at 3:50 PM, Update: 04.08.2019 4:08:48 PM

সুপ্রিমকোর্টে অবকাশকালীন বেঞ্চ গঠন

সুপ্রিমকোর্টে অবকাশকালীন বেঞ্চ গঠন

আজ রোববার ৪ আগষ্ট থেকে ১৭ আগষ্ট পর্যন্ত সাপ্তাহিক ছুটি, ঈদ-উল আযহার সরকার ঘোষিত অন্যান্য ছুটি এবং কোর্টে অবকাশের কারণে টানা ১৪ দিন সুপ্রিমকোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।

আগামী ১৮ আগষ্ট থেকে যথারীতি শুরু হবে সর্বোচ্চ আদালতের নিয়মিত বিচারিক কার্যক্রম। এ সময় নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকলেও আপিল ও হাইকোর্ট বিভাগে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশে অবকাশে জরুরি বিষয় নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বেঞ্চ গঠন করা হয়েছে।

হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হাইকোর্টের ৫টি দ্বৈত বেঞ্চ এবং তিনটি একক বেঞ্চে অবকাশে জরুরি মামলা সংক্রান্ত কার্যক্রম চলবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অবকাশকালীন সময়ে বিচারপতি এস,এম এমদাদুল হক ও বিচারপতি এস,এম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ ফৌজদারি সংক্রান্ত আবেদনপত্র শুনবেন। বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান দেওয়ানী সংক্রান্ত মামলা শুনানি করবেন।

বিচারপতি মো. মঈনুণ ইসলাম চৌধুরী ও বিচারপতি এস, এম মনিরুজ্জামান এবং বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে রিট মোশনসহ সকল প্রকার রিট বিষয়াদির শুনানি হবে।

বিচারপতি মো: খসরুজ্জামান একক বেঞ্চে দেওয়ানী সংক্রান্ত, বিচারপতি মো: সেলিমের একক বেঞ্চে ফৌজদারী সংক্রান্ত এবং বিচারপতি মুহাম্মদ খরশীদ আলম সরকার একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়, সাকসেশন আইন, দেওয়ানী সংক্রান্ত বিভিন্ন বিষয়াদীর ওপর মামলায় শুনানি অনুষ্টিত হবে। এ বিষয়ে বিস্তারিত সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

দেশসংবাদ/প্রতিনিধি/আলো


আরও সংবাদ   বিষয়:  সুপ্রিমকোর্ট   অবকাশকালীন বেঞ্চ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft