ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯ || ৭ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ বাংলাদেশের অশুভ শক্তিকে পরাভূত করতে হবে ■ ডেঙ্গুতে আক্রান্ত ৯৪ ডাক্তার ও ৩০০ স্বাস্থ্যকর্মী ■ তিনদিনে ৬৫৮ বাড়িতে অভিযান, ডেঙ্গু পাওয়া গেছে ৫৬ বাড়িতে ■ ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে ■ ছুটিতে গেলেন সেই তিন বিচারপতি ■ সোমবার বেতিসের বিপক্ষে জাদু দেখতে পারেন মেসি ■ রোহিঙ্গাদের প্ররোচণাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ■ হাইকোর্টের ৩ বিচারপতিকে কাজ থেকে বিরত থাকার নির্দেশ ■ পিলখানা হত্যাকাণ্ডের দায় আ.লীগকে নিতে হবে ■ আইন প্রয়োগকারী সংস্থাগুলো সব অনিয়মের সাথে জড়িত ■ সড়ক দুর্ঘটনা বন্ধে ১১১ সুপারিশ ■ ঠাকুরগাঁওয়ে দু’বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
স্পেন ছাত্রলীগ
শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহবান
কবির আল মাহমুদ, স্পেন
Published : Monday, 5 August, 2019 at 10:39 AM

শ্রদ্ধাঞ্জলি, স্মরণসভা, দোয়াসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে রবিবার স্পেনের রাজধানী মাদ্রিদে স্পেন ছাত্রলীগের আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র ও বরেণ্য ক্রীড়া সংগঠক শহীদ শেখ কামালের ৭০ তম জন্মবার্ষিকী।

ছাত্রলীগ স্পেন শাখার সদ্য সাবেক সভাপতি ইসমাইল হোসাইন রায়হানের সভাপতিত্বে আয়োজিত জন্মবার্ষিকীর অনুষ্ঠানে বক্তারা শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে বলেন, তরুণ প্রজন্মের কাছে কামালের আদর্শ হতে পারে আইকন। তাঁর চিন্তা চেতনা অত্যন্ত দূরদর্শী ছিলো। ক্রীড়াঙ্গনকে কিভাবে অধুনিক করা যায় তিনি সব সময় সে চিন্তা করতেন। পরোপকারী মন থাকলে অল্প বয়সেই সমাজ–হিতৈষী কত কিছু করা যায় তার নজির সৃষ্টি করেছিলেন শেখ কামাল।



ছাত্রলীগ নেতা আব্দুর নূর নীরব এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন  স্পেন ছাত্রলীগ নেতা বাপ্পি রহমান নাবিল। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন স্পেন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক জহিরুল ইসলাম নয়ন। প্রধান বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আব্দুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ফয়জুর রহমান বড় ভাই, স্পেন আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক দ্বীন ইসলাম, সাবেক সহ সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য  মো:বোরহান উদ্দিন, আক্তার উজ জামান, আলমগীর হোসাইন, বেলাল হোসেন, বকুল, আমিন, সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম, ইব্রাহিম খলিল, ছাত্রলীগ নেতা বাপ্পি রহমান, সাইফুর রহমান রাজীব, কে এম শফিকুর নূর, রাজু,মাসুম শেখ, জুনেল আহমদ, সুজন,সাদেক লষ্কর,সজল,কাউসার,মোকাদ্দস মিয়া,সায়েক আহমদ,ফয়সাল শেখ,মেরাজ হোসাইন,শুভ্রত রয়,মো:সাব্বির,আনিসুর রহমান,তুহিন,সজল হাওলাদার, শাওন, মো:মকদুস মিয়া প্রমুখ।



বক্তারা তাদের বক্তব্যে জাতির জনকের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন এবং বাংলাদেশ কে দেশরত্ন শেখ হাসিনা যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে সে ধারাকে আরো গতিশীল করার জন্য আহবান জানিয়ে গুজবের বিরুদ্ধে স্বোচ্চার হবার আহবান করেন। অনুষ্ঠানটি আয়োজন করার জন্য স্পেন ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসেন রায়হানকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে মোনাজাতের মাধ্যমে শেখ কামালের জন্য দোয়া করা হয় এবং বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের জন্মদিন উপলক্ষ্যে তার সুস্থতা এবং সুন্দর ভবিষ্যত কামনা করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft