ঢাকা, বাংলাদেশ || সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ || ২৫ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ ব্যর্থ মন্ত্রীদের সরিয়ে দেয়া হবে ■ ডাকসু নেতাদের এমন কথা শুনি, যেগুলো ভালো লাগে না ■ আ.লীগের জনমত শূন্যের কোটায় ■ ক্যাসিনো সম্রাটসহ ১০ জনের সম্পদ ক্রোক হচ্ছে ■ নারী এখন সর্বত্র কাজ করছে ■ গফরগাঁওয়ে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ২ ■ অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেবে না দুদক ■ কাশ্মীরে নির্যাতন বন্ধে মার্কিন কংগ্রেসের আহ্বান ■ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন আজ ■ বাংলাদেশি নাটক-সিনেমার প্রশংসায় প্রধানমন্ত্রী ■ খালিদী ও বিডি নিউজের ৫০ কোটি টাকা জব্দ ■ রুম্পাকে ছাদ থেকে ফেলে দেয় সৈকত!
হাবিপ্রবিতে সান্ধ্য আইন জারি, বহিস্কৃতদের হল ত্যাগের নির্দেশ
আব্দুল মান্নান, হাবিপ্রবি
Published : Tuesday, 6 August, 2019 at 11:26 AM, Update: 06.08.2019 12:01:19 PM

হাবিপ্রবিতে সান্ধ্য আইন জারি, বহিস্কৃতদের হল ত্যাগের নির্দেশ

হাবিপ্রবিতে সান্ধ্য আইন জারি, বহিস্কৃতদের হল ত্যাগের নির্দেশ


দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয় থেকে পৃথক পৃথক দুটি নোটিশ জারি করা হয়েছে। সোমবার ৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন স্বাক্ষরিত পৃথক ওই নোটিশ দুইটিতে জানানো হয়, সাম্প্রতিকালে বিভিন্ন হলে এবং ক্যাম্পাসের মধ্যে শিক্ষার্থীদের মাঝে প্রায়শই কিছু অপ্রীতিকর (সংঘর্ষ) ঘটনা ঘটছে।

এমতাবস্থায় হলে শিক্ষার পরিবেশ সুষ্ঠ রাখার স্বার্থে যেকোন মূহুর্তে পুলিশি অভিযান পরিচালনা করা হতে পারে। এই জন্য হলের সকল শিক্ষার্থীকে স্ব-স্ব পরিচয় পত্র সঙ্গে রাখার জন্য বলা হলো। সেই সাথে বহিস্ককৃত শিক্ষার্থী ও বহিরাগতদের হলে অবস্থান না করার জন্য নির্দেশ দেয়া হলো।

অন্য একটি নোটিশে সন্ধ্যা সাড়ে ৭ টার পর এক সঙ্গে ক্যাম্পাসের যত্রতত্র ছেলে মেয়েদের না ঘুরার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। নোটিশ প্রকাশের অনেকে প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন এবং অনেকেই আবার বিভিন্ন কারন দেখিয়ে এর বিরোধিতা করেছেন।

এ ব্যাপারের প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন এর সাথে কথা বলা হলে তিনি জানান, আমাদের কাছে অনেকে অভিযোগ এসেছে তা অত্যান্ত লজ্জাজনক। সে কারনে এই সিন্ধান্ত নেয়া হয়েছে।  আর যারা এর বিরোধিতা করছেন তা না জেনেই করছেন। বিশেষ প্রয়োজনে যে কেউ যেকোন সময় বের হতে পারে। তবে বের হওয়ার উপযুক্ত কারন দেখাতে হবে। উপযুক্ত কারন ছাড়া সন্ধ্যার পর ছেলে-মেয়ে একসাথে অবস্থান করতে পারবে না। এরপরেও যদি কেউ করে তাহলে তার অভিভাবককে বিষয়টি জানানো হবে এবং অপ্রীতিকর অবস্থায় পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ক্যাম্পাসের পরিবেশ সুষ্ঠ ও সুন্দর রাখার স্বার্থে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  হাবিপ্রবি   আইন   জারি  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft