ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৯ আগস্ট ২০১৯ || ৪ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ অবশেষে জিব্রাল্টার ছাড়ল সেই ইরানি ট্যাংকার ■ ২০২৩ সালের মধ্যে সব স্কুলে দুপুরের খাবার ■ সেনা সদস্যকে গুলি করে হত্যা ■ ঢাকা মেডিকেলে দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ, আহত ২০ ■ ফিলিস্তিনে ইসরাইলের রকেট হামলা ■ ঘুষ প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে ■ কাশ্মীরিদের ওপর অত্যাচার চালানো হচ্ছে ■ ব্যারিস্টার মওদুদের জন্য দেশটা পিছিয়ে গেছে ■ এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪ ■ শিগগিরই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ■  বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৭ ■ চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশ পাঠানো হবে
আনুষ্ঠানিক ছুটি শুরু ৭ই আগস্ট
ডেঙ্গু আতঙ্কে জবি ক্যাম্পাস শূন্য
মেহেদী হাসান, জবি
Published : Tuesday, 6 August, 2019 at 12:59 PM

ডেঙ্গু আতঙ্কে ছুটির পূর্বেই ক্যাম্পাস শিক্ষার্থী শূন্য হয়ে পড়েছে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়। পবিত্র ঈদ-উল-আযহা ও জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ৭ আগস্ট (বুধবার) থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছুটি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ছুটি শেষে আগামী ২৫ আগস্ট যথারীতি সকল বিভাগ ও প্রশাসনিক কার্যক্রম শুরু হবে। সোমবার বিশ্ববিদ্যালয়েল জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র ঈদ-উল-আযহা ও জাতীয় শোক দিবস উপলক্ষে আগামী ৭ আগস্ট (বুধবার) থেকে ২২ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস, বিভাগ ও প্রশাসনিক দপ্তরসমূহ বন্ধ থাকবে। ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় সকল ক্লাস, বিভাগ ও প্রশাসনিক দপ্তরসমূহ ২৫ আগস্ট (রবিবার) থেকে যথারীতি শুরু হবে।

এদিকে সারা দেশের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পড়ছে প্রতিদিন। বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের তথ্য মতে, দৈনিক প্রায় ২৫-৩০জন শিক্ষার্থী প্রচন্ড জ্বর নিয়ে আসেন। কিন্তু মেডিকেল সেন্টারের সীমাবদ্ধতার কারণে তাদেরকে বাইরের হাসপাতাল থেকে ডেঙ্গু পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়।

বিভিন্ন বিভাগের তথ্য মতে প্রতিটি বিভাগে কমপক্ষে ৪-৫ জন শিক্ষার্থীর মাঝে ডেঙ্গুর লক্ষণ দেখা গিয়েছে। এছাড়াও অনেক শিক্ষার্থী ডেঙ্গু নামক ভাইরাসের সাথে লড়াই করছে হাসপাতালের বেডে। যার ফলশ্রুতিতে ছুটির আগেই ক্লাস পরীক্ষা বন্ধ দিয়ে বাড়ীর পথে পাড়ি জমিয়েছে অনেক শিক্ষার্থী। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিক ছুটি ঘোষণা করেছেন ৭ই আগস্ট।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft