ঢাকা, বাংলাদেশ || রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ || ১ পৌষ ১৪২৬
শিরোনাম: ■ জাতীয় পার্টি ও গণফ্রন্ট প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ■ বিএনপির এক দফা রফা হয়ে গেছে ■ গ্রাম পুলিশের চাকরি সরকারিকরণের নির্দেশ হাইকোর্টের ■ গাজীপুরে ফ্যান কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১০ ■ শ্যামপুরে ওএমএসের বিপুল পরিমাণ আটা ও চাল উদ্ধার ■ অমিত শাহ প্রতিবেশী ও বন্ধুত্ব শব্দগুলো মুছে ফেলছেন ■ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কলেজছাত্রীর চুলের মুঠি ধরে টানার অভিযোগ ■ দেশের জন্য কখন কী প্রয়োজন, ভালোভাবে জানি ■ অপরাধের ধরন অনুযায়ী রাজাকারদের বিচার ■ বিক্ষোভের আগুনে জ্বলছে ভারত, নিহত ৬ ■ ভারতে গণহত্যার প্রস্তুতি চলছে ■ আসামিরা মাটির নিচে থাকলেও খুঁজে বের করতে হবে
ঢাবির ৬৯ শিক্ষার্থী বহিষ্কার
দেশসংবাদ, ঢাকা
Published : Tuesday, 6 August, 2019 at 3:06 PM, Update: 06.08.2019 7:45:07 PM

ঢাবির ৬৯ শিক্ষার্থী বহিষ্কার

ঢাবির ৬৯ শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত শৃঙ্খলা পরিষদের সভায় তাদেরকে বহিষ্কারের এই সিদ্ধান্ত নেয়া হয়।

এসব শিক্ষার্থী ২০১২-২০১৩ শিক্ষাবর্ষ থেকে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।  সভার সিদ্ধান্ত অনুযায়ী, সাময়িক বহিষ্কৃত ৬৯ জন শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে এবং সাত দিনের মধ্যে জবাব চাওয়া হবে।

সভা শেষে সাংবাদিকদের ভিসি আখতারুজ্জামান বলেন, আমরা গোয়েন্দারের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ হওয়ায় ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। তাদের নিরপরাধ প্রমাণের সুযোগও রাখা হচ্ছে। সাত কার্য দিবসের মধ্যে তাদের কেন স্থায়ী বহিষ্কার করা হবে না-সে বিষয়ে কারণ দর্শাতে বলা হবে।

এর আগে ২৩ জুন ঢাবিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি এবং চাকরির পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির অভিযোগে ৮৭ ঢাবি শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। প্রায় দেড় বছর ধরে চলা দীর্ঘ তদন্ত শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বহুল আলোচিত প্রশ্নফাঁস মামলায় দু’টি পৃথক আইনে অভিযুক্তদের বিরুদ্ধে মোট চারটি চার্জশিট দাখিল করে সংস্থাটি। আজ তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হল।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  ভর্তি পরীক্ষা   ঢাবি   শিক্ষার্থী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft