ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৮ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি ■ কাশ্মীরে গণহত্যার সতর্কতা জারি, ১০ আলামত প্রকাশ ■ সাতক্ষীরায় গোলাগুলিতে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত ■ সৌদি আরবে ড্রোন হামলা ■ টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব ■  ভারতের সঙ্গে কোনো আলোচনা নয় ■ বঙ্গবন্ধুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়া
মির্জা ফখরুলসহ ৪ নেতাকে ছয় সপ্তাহের মধ্যে আত্মসমর্পণে নির্দেশ
দিদারুল আলম, ঢাকা
Published : Tuesday, 6 August, 2019 at 4:32 PM

হত্যার হুমকি দেয়ার অভিযোগে আনা মামলায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির চার সিনিয়র নেতাকে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

এ সময়ের মধ্যে তাদের এ মামলায় গ্রেফতারর বা কোনরূপ হয়রানি না করারও নির্দেশ দিয়েছে আদালত। বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়।

এ মামলায় আগাম জামিন চেয়ে চার বিএনপি নেতাদের আনা আগাম জামিন আবেদনের শুনানি করে আদালত আজ মঙ্গলবার এ আদেশ দেয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ছাড়া বাকি তিনজন হলেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী। আদালতে তাদের পক্ষে শুনানি করবেন খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী ও এএম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল মো. রেজাউল করিম।

জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী গত ৫ অগাস্ট ঢাকার মহানগর হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। ভয়ভীতি দেখানো এবং হত্যার হুমকি দেয়ার অভিযোগে করা এ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নয় জনকে আসামি করা হয়। বাদীর আর্জি শুনে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার গতকাল সোমবার এ মামলার আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেয়।

মামলার অপর আসামিরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বুয়েটের বরখাস্ত ও সাজাপ্রাপ্ত শিক্ষক হাফিজুর রহমান রানা এবং ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলার এজাহারে বলা হয়, হাফিজুর রহমান রানা গত ২৩ জুলাই রেজিস্ট্রি ডাকে এবি সিদ্দিকীর বাসায় একটি চিঠি পাঠান। সেখানে এবি সিদ্দিকী ও তার পরিবারের সবাইকে হত্যার হুমকি দেয়া হয়। পাশাপাশি ‘প্রধানমন্ত্রী ও তার পরিবারের সবাইকে আইএস দিয়ে খুন করিয়ে তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গঠন করা হবে’- এমন কথাও ওই চিঠিতে বলা হয় বলে এবি সিদ্দিকীর দাবি করেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft