ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২৫ জানুয়ারী ২০২০ || ১১ মাঘ ১৪২৬
শিরোনাম: ■ মুজিববর্ষ নিয়ে বিদেশিদের মধ্যেও ব্যাপক আগ্রহ ■ যুবলীগ নেতার নেতৃত্বে স’মিল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা ■ প্রত্যেক নেতাকর্মীকেই বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে চলতে হবে ■ ইভিএম বিএনপি প্রার্থীদের জিততে দেবে না ■ বঙ্গবন্ধুর নাম কেউ কখনও মুছে ফেলতে পারবে না ■ খাসোগির বাগদত্তার ওপর সৌদি নজরদারির পরিকল্পনা! ■ এভাবে চললে খালেদা জিয়াকে জীবিত অবস্থায় বাসায় নিতে পারব না ■ বাংলাদেশকে ৫ উইকেটে হারাল পাকিস্তান ■ যুক্তরাষ্ট্রবিরোধী বিক্ষোভে কাঁপছে বাগদাদ ■ ফের ভাঙ্গবে ভারত, মোদিকে কঠোর বার্তা ■ আন্তর্জাতিক আদালতের আদেশ মানবে না মিয়ানমার ■ টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক পাচারকারী নিহত
সারাদেশের ২৯৪১ স্থানে কোরবানির পশু বিক্রি হবে
দেশসংবাদ, ঢাকা
Published : Tuesday, 6 August, 2019 at 7:15 PM, Update: 06.08.2019 10:31:28 PM

সারাদেশের ২৯৪১ স্থানে কোরবানির পশু বিক্রি হবে

সারাদেশের ২৯৪১ স্থানে কোরবানির পশু বিক্রি হবে

আসন্ন ঈদুল আজহায় দেশের ১২টি সিটি করপোরেশনে পশু কোরবানির জন্য দুই হাজার ৯৪১টি স্থান নির্ধারণ করেছে স্থানীয় সরকার বিভাগ। এছাড়া এবার সিটি করপোরেশনগুলোতে পশুর হাটের সংখ্যা ৯৪টি। মঙ্গলবার সচিবালয়ে ‘ঈদুল আজহার সময় নির্দিষ্ট স্থানে পশু কোরবানি এবং দ্রুত বর্জ্য অপসারণ’ বিষয়ে সভায় স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এ তথ্য জানান।
 
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৫২০টি, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ২৭৩টি, রাজশাহী সিটি করপোরেশনে ২১০টি, চট্টগ্রাম সিটি করপোরেশনে ৩১৪টি, খুলনা সিটি করপোরেশনে ১৪০টি, বরিশাল সিটি করপোরেশনে ১৪২টি, সিলেট সিটি করপোরেশনে ৩৪টি, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২৫৮টি, কুমিল্লা সিটি করপোরেশনে ১৯০টি, রংপুর সিটি করপোরেশনে ১১৭টি, গাজীপুর সিটি করপোরেশনে ৪৮৭টি ও ময়মনসিংহ সিটি করপোরেশনে ২৫৬টি স্থান নির্ধারণ করা হয়েছে।
 
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঈদে যাতে মানুষ নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে এবং যানবাহনের কোনো অসুবিধা না হয়, আইন-শৃঙ্খলা যাতে নিয়ন্ত্রণে থাকে সেজন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রস্তুতি নিয়েছে। আমাদের বর্জ্য ব্যবস্থাপনায় সতর্ক হতে হবে।
 
সভায় জানানো হয়, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে পশু কোরবানির জন্য নির্ধারিত স্থানে প্যান্ডেল তৈরি করা হবে। পর্যাপ্ত ইমাম ও প্রশিক্ষণপ্রাপ্ত মাংস প্রস্তুতকারীর পাশাপাশি বর্জ্য অপসারণের জন্য পর্যাপ্ত ভ্যান থাকবে। এছাড়াও পর্যাপ্ত স্যাভলন ও ফিনাইল মিশ্রিত পানি ছিটানোর ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিটি পশুর হাটে উন্নতমানের বর্জ্যবাহী ব্যাগ সরবরাহ করা হবে। বর্জ্য অপসারণে কন্ট্রোলরুমের মাধ্যমে সার্বক্ষণিক সহযোগিতা করা হবে। সিটি করপোরেশনের পানিবাহী গাড়ি ছাড়াও ঢাকা ওয়াসা, বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর গাড়ি থাকবে।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:   সিটি করপোরেশন   কোরবানির পশু   স্থানীয় সরকার মন্ত্রী   এলজিআরডিমন্ত্রী  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft