ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ আগস্ট ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ভিটেবাড়ি ফেরত না দিলে মিয়ানমারে যাবে না রোহিঙ্গারা ■ সৌদির বিমান ঘাঁটিতে ড্রোন হামলা ■  রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে আর মূলধন দেবে না সরকার ■  পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-পদোন্নতির নীতিমালা চূড়ান্ত ■ জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সালমা, সম্পাদিকা নাজমা ■ রাখাইনে তুমুল সংঘর্ষ, সেনাবাহিনীর বিমান হামলা ■ ২৫ দিনে হাসপাতালে ৪৫ সহস্রাধিক ডেঙ্গু রোগী ■ খেলাপি ঋণ এখনই কমার সুযোগ নেই ■ রাতের অন্ধকারে জামালপুর ত্যাগ করেছেন ডিসি ■ কেড়ে নেয়া হচ্ছে সেই ডিসির শুদ্ধাচার সনদ ■ কিশোর গ্রুপ স্টার বন্ডের ১৭ সদস্যের কারাদণ্ড ■ দুদকে এসে ব্যর্থতার দায় নিলেন সৈয়দ ইফতেখার
তাহিরপুরে পশুর হাটের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন
কামাল হোসেন, তাহিরপুর (সুনামগঞ্জ)
Published : Tuesday, 6 August, 2019 at 8:10 PM, Update: 06.08.2019 8:14:31 PM

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের শান্তিপুর বাজারে স্থানীয় পশুরহাটের দাবীতে স্থানীয় এলাকাবাসী মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

গকতাল মঙ্গলবার বিকেলে শান্তিপুর বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে একমত পোষন করে বক্তব্য রাখেন, উত্তর বড়দল ইউনিয়ন চেয়ারম্যান আবুল কাসেম, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, দক্ষিণ বড়দল ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অছিউর রহমান, পশুক্রেতা পুরানঘাট গ্রামের আলী আক্কাছ, শান্তিপুর গ্রামের মিষ্টার আলী, মাহারাম গ্রামের আব্দুস ছালাম, উত্তর শ্রীপর ইউনিয়নের বালিয়াঘাট গ্রামের বেলায়েত হোসেন, পশু বিক্রেতা আমতৈল গ্রামের আবু বক্কর, পুরানঘাট গ্রামের কিবরিয়া মেম্বার, আবু হানিফা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত কয়েক বছর যাবৎ শান্তিপুর বাজারে ক্রেতা-বিক্রেতারা কোন ধরনের ইজারা টোল প্রদান ছাড়াই নির্বিঘেন্নে পশু ক্রয় বিক্রয় করে আসছিলেন। অতচ পার্শ্ববর্তী বাদাঘাট বাজারে ইজারাদারের টোল আদায়ের নাম করে স্থানীয় প্রশাসনকে মোটা অংকের মাসোহারার বিনিময়ে ম্যানেজ করে ক্রেতাদের কাছ থেকে জোরপূর্বক ইজারা নিয়মনীতির তোয়াক্কা না করেই নিজেদের ইচ্ছে মতো টোল আদায়ের নামে চাঁদা আদায় করে আসছে দীর্ঘ এক যুগ যাবৎ।

কিন্তু শান্তিপুর বাজারে কোন ধরণের টোল আদায় ছাড়াই ক্রেতা বিক্রেতারা শান্তিতে পশু ক্রয়-বিক্রয় করে আসছে। এতে বাদাঘাট বাজারে পশু বিক্রয়ের সংখ্যা দিনদিন কমে যাওয়ায় বাদাঘাট বাজারের ইজারাদার নামের চাঁদাবাজ চক্রটির ইন্দনে শান্তিপুর বাজারের পশুর হাটটি বন্ধ করার পায়তার করছে। এ ছাড়াও উপজেলার ৭ ইউপি চেয়ারম্যান জেলা প্রশাসক বরাবরে শান্তিপুর বাজারের পশুর হাটটি  স্থায়ী করার জন্য লিখিত সুপারিশ করেছেন।

কিন্তু শুধু মাত্র উপজেলা চেয়ারম্যান করুণা সিন্ধ চৌধুরী বাবুল অদৃশ্য ইশারায় শান্তিপুর বাজারের পশুর হাটটি বন্ধ করার জন্যে জেলা প্রশাসক বরাবরে সুপারিশ করেছেন। স্থানীয় এলাকাবাসী, ক্রেতা বিক্রেতারা শান্তিপুর বাজারে পশুর হাট বহাল রাখা ও স্থায়ী করণের জন্য স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন ও সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহদসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট জোর দাবী জানিয়েছেন।
 
দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft