ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ আগস্ট ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ভিটেবাড়ি ফেরত না দিলে মিয়ানমারে যাবে না রোহিঙ্গারা ■ সৌদির বিমান ঘাঁটিতে ড্রোন হামলা ■  রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে আর মূলধন দেবে না সরকার ■  পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-পদোন্নতির নীতিমালা চূড়ান্ত ■ জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সালমা, সম্পাদিকা নাজমা ■ রাখাইনে তুমুল সংঘর্ষ, সেনাবাহিনীর বিমান হামলা ■ ২৫ দিনে হাসপাতালে ৪৫ সহস্রাধিক ডেঙ্গু রোগী ■ খেলাপি ঋণ এখনই কমার সুযোগ নেই ■ রাতের অন্ধকারে জামালপুর ত্যাগ করেছেন ডিসি ■ কেড়ে নেয়া হচ্ছে সেই ডিসির শুদ্ধাচার সনদ ■ কিশোর গ্রুপ স্টার বন্ডের ১৭ সদস্যের কারাদণ্ড ■ দুদকে এসে ব্যর্থতার দায় নিলেন সৈয়দ ইফতেখার
বরগুনার পাথরঘাটা পৌরসভার বেশির ভাগ সড়কের বেহাল দশা
মো: সাগর আকন, বরগুনা
Published : Wednesday, 7 August, 2019 at 11:55 PM

বরগুনার পাথরঘাটা পৌরসভার বেশিরভাগ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন সংস্কার না করায় এমন দশা বলে অভিযোগ স্থানীয়দের। আর ড্রেনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই সড়কের পানি উপছে পড়ছে বাসা-বাড়িতে। এ নিয়ে ক্ষুব্ধ পৌরবাসী।

১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয় বরগুনার পাথরঘাটা পৌরসভা। ১৩ দশমিক ১১ বর্গ কিলোমিটারের পৌরসভার জনসংখ্যা ১৭ হাজার ১৭৭ জন। ২৫ বছরে
জনপ্রতিনিধি পরির্বতন হয়েছে ৫ বার। কিন্তু  ভাগ্য বদলায়নি পৌরবাসীর। অবকাঠামোগত উন্নয়নে তেমন ছোয়া লাগেনি। বেশিরভাগ সড়কেই এখন বেহাল দশা।

সামান্য বৃষ্টিতে বাসা-বাড়ির পাশাপাশি হাঁটু পানিতে তলিয়ে যায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। সংস্কারের অভাবে সড়কগুলোও চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। এনিয়ে ক্ষুদ্ধ এলাকাবাসীর দাবি সড়কের দ্রুত  সংস্তার ও ড্রেনেজ ব্যবস্থা।  

চাহিদানুযায়ি  অর্থ বরাদ্দ না পাওয়ায় সব সমস্যা সমাধান সম্ভব হচ্ছে না বলে জানান পৌর মেয়র আনোয়ার হোসেন আকন। উপকূলীয় এলাকার উন্নয়নে সরকারি-বেসরকারিভাবে কোন প্রকল্প গ্রহণ করা হচ্ছে না বলেও জানান মেয়র।

দেশসংবাদ/প্রতিনিধি/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft