ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৯ আগস্ট ২০১৯ || ৪ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ■ অবশেষে জিব্রাল্টার ছাড়ল সেই ইরানি ট্যাংকার ■ ২০২৩ সালের মধ্যে সব স্কুলে দুপুরের খাবার ■ ডেঙ্গু দমন নিয়ে অসন্তোষ হাইকোর্টের ■ ঢাকা মেডিকেলে দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ, আহত ২০ ■ ফিলিস্তিনে ইসরাইলের রকেট হামলা ■ ঘুষ প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে ■ কাশ্মীরিদের ওপর অত্যাচার চালানো হচ্ছে ■ ব্যারিস্টার মওদুদের জন্য দেশটা পিছিয়ে গেছে ■ এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪ ■ শিগগিরই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ■  বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৭
মালয়েশিয়ায় কলরব শিল্পী গোষ্ঠীর ইসলামিক সাংস্কৃতিক সন্ধ্যা
নিজস্ব সংবাদদাতা, মালয়েশিয়া
Published : Thursday, 8 August, 2019 at 12:56 AM

মালয়েশিয়ায় কায়েদ ফাউন্ডেশন ও কলরব শিল্পী গোষ্ঠীর উদ্যেগে ইসলামিক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ৪ আগস্ট রবিবার  কুয়ালালামপুরের সেটাপাক পুসাত বাহাসা মায়া অডিটোরিয়ামে এই ইসলামী সাস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের সভাপতি পিএইচডি গবেষক ফয়জুল হকের অনুষ্ঠান পরিচালনায় উক্ত অনুষ্ঠানে সংগীত পরিবেশনা করেন "কলরব" এর নির্বাহী পরিচালক সাঈদ আহমেদ, যুগ্ম নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামান, সংগীত পরিচালক আবু রায়হান ও আবৃত্তি বিভাগ পরিচালক ইয়াসিন হায়দার।


বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের সভাপতি ও কায়েদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়জুল হক বলেন, "বর্তমান অপধারার সংস্কৃতির ছোবল থেকে সমাজকে মুক্তির লক্ষ্যে এ ধরনের ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কোন বিকল্প নাই। সারাবিশ্ব যখন ইসলামিক অনুশাসনে নেতৃত্বাধীন ছিল, তখন আমাদের সামাজিক, ধর্মীয় মূল্যবোধ, দেশপ্রেম জাগ্রত ছিল, সুস্থ ধারার সংস্কৃতি বিরাজমান ছিল। কালের বিবর্তনে আমরা যখন ধর্ম থেকে বিচ্যুত হচ্ছি,তখন "কলরব" এর মত ইসলামিক মনা সংগঠন মানুষের অন্তরে সংগীত আকারে ধর্মীয় আদর্শকে পৌঁছে দিচ্ছে। তাঁদেরকে  শ্রদ্ধা ও সাধুবাদ জানাই সংগীতের মাধ্যমে আমাদেরকে সঠিক পথে বিকশিত করার ক্ষেত্রে অবদান রাখার জন্য। আসুন আমরা আল্লাহ রাসুলকে ভূলে না গিয়ে প্রিয় স্বদেশ বাংলাদেশে মানবিক ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠার নিমিত্তে এ ধরনের সংগীত চর্চা ও পৃষ্ঠপোষকতা করি।"


২ ঘন্টাব্যাপী এ অনুষ্ঠানে ২০ এরও অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী,বিশিষ্ট ব্যবসায়ীবৃন্দ, পেশাজীবিসহ নানা স্তরের বাংলাদেশী দর্শকশ্রোতা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft