ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ আগস্ট ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ভিটেবাড়ি ফেরত না দিলে মিয়ানমারে যাবে না রোহিঙ্গারা ■ সৌদির বিমান ঘাঁটিতে ড্রোন হামলা ■  রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে আর মূলধন দেবে না সরকার ■  পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-পদোন্নতির নীতিমালা চূড়ান্ত ■ জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সালমা, সম্পাদিকা নাজমা ■ রাখাইনে তুমুল সংঘর্ষ, সেনাবাহিনীর বিমান হামলা ■ ২৫ দিনে হাসপাতালে ৪৫ সহস্রাধিক ডেঙ্গু রোগী ■ খেলাপি ঋণ এখনই কমার সুযোগ নেই ■ রাতের অন্ধকারে জামালপুর ত্যাগ করেছেন ডিসি ■ কেড়ে নেয়া হচ্ছে সেই ডিসির শুদ্ধাচার সনদ ■ কিশোর গ্রুপ স্টার বন্ডের ১৭ সদস্যের কারাদণ্ড ■ দুদকে এসে ব্যর্থতার দায় নিলেন সৈয়দ ইফতেখার
পাবনায় বিভিন্ন কর্মসূচিতে আদিবাসী দিবস পালন
কামাল সিদ্দিকী, পাবনা
Published : Thursday, 8 August, 2019 at 4:23 PM

‘আদিবাসী ভাষা’ প্রতিপাদ্য নিয়ে পাবনায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে বৃহস্পতিবার শহরের প্রধান সড়কে র‌্যালী প্রদক্ষিন করা শেষে প্রেসক্লাবের সামনে মানববন্ধন রচণা করা হয়। পরে প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতি ও জাতীয় আদিবাসী পরিষদ পাবনার আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়।

বাঁচতে চাই‘র নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) কাজী আতিয়ুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, প্রেসক্লাব সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সরকারী মহিলা কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক মাহমুদা আফরোজ, আমরাই পারি‘র প্রকল্প সমন্বয়কারী এড. শাহিনা পারভীন।

অন্যান্য’র মধ্যে বক্তব্য রাখেন ওয়াইডাব্লিউসিএ’র সাধারন সম্পাদক হেনা গোস্বামী, সুচনা’র নির্বাহী পরিচালক পূর্ণিমা ইসলাম, সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার রোজি, জাতীয় আদিবাসী পরিষদ নেতা রমেন চক্রবতী ও আশিক বানিয়াজ প্রমুখ।

শুরুতে আদিবাসী নিয়ে লেখা স্বরচিত কবিতা আবৃত্তি করেন নারী সংগঠক মমতাজ কলি। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক কামাল সিদ্দিকী। আলোচনা সভায় জেলার বিভিন্ন উপজেলার আদিবাসী নারী-পুরুষ, শিক্ষক, সাংস্কৃতিক কর্মিরা অংশ গ্রহন। আদিবাসী ভাষা পুনরুজ্জীবিত করণ ও সংরক্ষনসহ তাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জোর দাবী জানান।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft