ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৮ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব ■  ভারতের সঙ্গে কোনো আলোচনা নয় ■ বঙ্গবন্ধুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়াউর রহমান ■ বাংলাদেশের অশুভ শক্তিকে পরাভূত করতে হবে ■ ডেঙ্গুতে আক্রান্ত ৯৪ ডাক্তার ও ৩০০ স্বাস্থ্যকর্মী ■ তিনদিনে ৬৫৮ বাড়িতে অভিযান, ডেঙ্গু পাওয়া গেছে ৫৬ বাড়িতে ■ ভারত নয় পাকিস্তান যুদ্ধের চেষ্টা করছে ■ ছুটিতে গেলেন সেই তিন বিচারপতি
নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবিরের বদলী
মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া)
Published : Thursday, 8 August, 2019 at 5:30 PM

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল কবিরকে বদলী করায় জনমনে স্বত্বি ফিরে এসেছে। বিভিন্ন অনিয়ম দুর্নীতির কারনে তাকে বদলী করা হয়েছে বলে বিশ্বস্থ সূত্রে  জানা গেছে। আজ ৮ আগষ্ট ২০১৯ রোজ বৃহস্পতিবার তার স্থলে মোঃ আজগর আলী নাসিরনগরের নতুন  উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেছেন।

বিভিন্ন লোকজনের সাথে  কথা বলে জানা গেছে, মোহাম্মদ সাইফুল কবির নাসিরনগরে যোগদানের পর থেকে মাননীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানকে যথাযথ মূল্যায়ন না করে বিভিন্ন অনুষ্ঠানে নিজে সভাপতি ও প্রধান অতিথি হওয়া নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে।

আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মী আর সুধী সমাজের লোকজনকে তিনি  সব সময় অবমূল্যায়ন করেছেন। স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী মুক্তিযোদ্ধাদের যথাযথ মূল্যায়ন না করে, স্বাধীনতা বিরোধীদের নিয়ে আতাত করে কাজ করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

৯৬ জন হত দরিদ্রের ঐচ্ছিক ফান্ডের  প্রায় ৫ লক্ষ টাকা তাদের মাঝে বিতরণ  না করে পরিকল্পিতভাবে ফেরৎ পাঠানোরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।তার সময়ে মনগড়া ও নিয়মবর্হিভূত ভাবে খাস জমি বন্দোবস্তু ও খাস পুকুর লীজ প্রদানের অভিযোগ রয়েছে।

জানা গেছে, তিনি ক্ষমতার অপব্যবহার করে সাধারণ মানুষের সাথে অসৎ আচরণ করতেন। প্রত্যেক ঠিকাদারের কাছ থেকে আর্থিক ফায়দা নিয়ে ফাইল ছাড় দিতেন। তাছাড়াও বিভিন্ন সেক্টর থেকে অবৈধ ফায়দা লুটার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

নাসিরনগরের সর্বস্তরের জনগণকে নিয়ে প্রায়ই অবান্তর, কাল্পনিক, উদ্ভট মন্তব্য করতেও শোনা গেছে।  মোহাম্মদ সাইফুল কবির গাজীপুরে সহকারী কমিশনার (ভূমি) হিসাবে কর্মরত থাকাকালীন সময়ে বিপুল পরিমাণ উৎকোচের টাকা সহ যমুনা টেলিভিশনের অনুসন্ধানী টিমের হাতে ধরা পড়া দৃশ্য দেখা গেছে।  

উপজেলার সর্ব সাধারণের করুণ পরিনতির কথা বিবেচনা করে মাননীয সংসদ সদস্য আলহাজ্ব বিএম ফরহাদ হোসেন সংগ্রাম তাকে তকদির করে বদলী করেছেন বলে সূত্রে জানা গেছে।  

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft