ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৮ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি ■ কাশ্মীরে গণহত্যার সতর্কতা জারি, ১০ আলামত প্রকাশ ■ সাতক্ষীরায় গোলাগুলিতে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত ■ সৌদি আরবে ড্রোন হামলা ■ টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব ■  ভারতের সঙ্গে কোনো আলোচনা নয় ■ বঙ্গবন্ধুর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন জিয়া
মাংস বাসায় পৌঁছে দেব, তবুও শহরটা নোংরা করবেন না
দেশসংবাদ, ঢাকা :
Published : Thursday, 8 August, 2019 at 7:37 PM, Update: 08.08.2019 7:54:13 PM

প্রতিটি নির্ধারিত স্থান থেকে মাংস বাসায় পৌঁছে দেয়া হবে, তবুও আপনারা শহরটা নোংরা করবেন না। এ কথা বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, যত দ্রুত সম্ভব কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন তবে বর্জ্য অপসারণের জন্য কোন সময় তিনি বেঁধে দিতে চান না।


মেয়র বলেন, আমার টিমের জন্য এবার প্রথম কোরবানির ঈদের বর্জ্য ব্যবস্থাপনা একটি বিরাট চ্যালেঞ্জ। আমি কাজ করে দেখিয়ে দিতে চাই। সেজন্য কোন সময় দিতে চাই না। ঈদের পরের দিন আপনাদের সংবাদ সম্মেলনের মাধ্যমে আপডেট তথ্য জানানো হবে। বৃহস্পতিবার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানি পশুর বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা উত্তরের মেয়র।

সিটি কর্পোরেশনের নিধারিত স্থানে পশু কোরবানির আহ্বান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আপনাদের জন্য একটা চ্যালেঞ্জ সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে কোরবানি করে সেই মাংস বাসায় নিয়ে যাওয়া। আমি সিটি কর্পোরেশনের গাড়ি দিয়ে প্রতিটি নির্ধারিত স্থান থেকে মাংস পৌঁছে দেব। দয়া করে তবুও আপনারা শহরটা নোংরা করবেন না।

কোরবানির গরু কিনে রাস্তায় প্রদর্শনী না করার অনুরোধ জানিয়ে মেয়র বলেন, অনেকে পশু কিনে রাস্তায় প্রদর্শন করেন, রাস্তা নোংরা করেন। এটা একদম ঠিক না। কেউ সেটা করলে জরিমানা করা হবে। আজকে একজন ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে মেয়র কোরবানির বর্জ্য অপসারণে সিটি কর্পরেশন গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, ডিজিএম মাইদুল ইসলাম প্রমুখ।

দেশসংবাদ/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft