ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৯ আগস্ট ২০১৯ || ৪ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ অবশেষে জিব্রাল্টার ছাড়ল সেই ইরানি ট্যাংকার ■ ২০২৩ সালের মধ্যে সব স্কুলে দুপুরের খাবার ■ সেনা সদস্যকে গুলি করে হত্যা ■ ডেঙ্গু দমন নিয়ে অসন্তোষ হাইকোর্টের ■ ঢাকা মেডিকেলে দু'পক্ষের ব্যাপক সংঘর্ষ, আহত ২০ ■ ফিলিস্তিনে ইসরাইলের রকেট হামলা ■ ঘুষ প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে ■ কাশ্মীরিদের ওপর অত্যাচার চালানো হচ্ছে ■ ব্যারিস্টার মওদুদের জন্য দেশটা পিছিয়ে গেছে ■ এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪ ■ শিগগিরই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ■  বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ৭
মানুষ না খেয়ে থাকবেনা খাদ্যমন্ত্রী
মাহমুদুন নবী বেলাল, নওগাঁ
Published : Thursday, 8 August, 2019 at 9:55 PM

মানুষ না খেয়ে থাকবে না। আমাদের দেশে পর্যাপ্ত পরিমানে ধান উৎপাদন হয়েছে এবং চালও আছে পর্যাপ্ত পরিমানে। আমরা ইতিমধ্যে ১০লক্ষ মেট্রিকটন চাল রপ্তানীর অর্ডার পেয়েছি। আমরা ১৫লক্ষ মেট্রিকটন চাল রপ্তানী করবো। এরকম ভাবে আমাদের নওগাঁতে এবারে ৩লক্ষ ৩৩হাজার মেট্রিকটন আম উৎপাদন হয়েছে।

এর মধ্যে আমার নির্বাচনি এলাকা (সাপাহার, পোরশা, নিয়ামতপুর) ৩ ভাগের ২ ভাগ আম উৎপাদন হয়েছে। যা সারাদেশের মধ্যে ১ম স্থান অধিকার করেছে। শুধু আমে নয় সব রকম ফলের গাছ রোপন করতে হবে। আমাদের সব ফলে সমৃদ্ধ হতে হবে। গাছ কাটা যাবেনা। কেউ গাছ কাটলে তাৎক্ষনিক তাকে হাজতে পাঠানোর জন্য প্রশাসনকে তিনি বলেন।

উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে “পরিকল্পিত ফলচাষ, যোগাবে পুষ্ঠি সম্মত খাবার”শ্লোগানের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার বিকালে সরাইগাছি কাতিপুর কালিনগর স্কুল মাঠে ৩দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কথাগুলি বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। তিনি আরও বলেন, আমরা উন্নয়নের জন্য ৩ টি প্রকল্প হাতে নিয়েছি। শিক্ষা প্রতিষ্ঠানের বিল্ডিং, রাস্তাঘাট সহ আরও উন্নয়ন হবে। স্থানীয় সরাইগাছিতে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রশিক্ষন কেন্দ্র হবে বলে তিনি জানান।

 আগামী ৫বছরে তার নির্বাচনী এলাকার একটি রাস্তাও কাঁচা থাকবেনাা বলে তিনি তার বক্তব্যে বলেন। এসময় তিনি তার দলের নেতা কর্মী ও স্থানীয় প্রশাসনকে সাধারন  জনসাধারনকে হয়রানী না করার কথা বলেন। মেলা প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হাদিম রেজার সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাইয়ের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পোরশা  উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা মাহফুজ আলম।

অন্যান্যের মাধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোফাজ্জল হোসেন, সহসভাপতি ওবাইদুল্লা শেখ, প্রেস ক্লাব সভাপতি হাবিবুর রহমান হাবিব সহ স্থানীয় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।   

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
সম্পাদকীয় কার্যালয়
৮০/২ ভিআইপি রোড, কাকরাইল, ঢাকা-১০০০, বাংলাদেশ।।
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft