ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৬ আগস্ট ২০১৯ || ১১ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ ডাকসুর অচলাবস্থার জন্য ছাত্রলীগ দায়ী ■ রুমিন হয়তো শিগগির বিয়েশাদি করবেন, তাই তার একটা প্লট দরকার ■ ভিটেবাড়ি ফেরত না দিলে মিয়ানমারে যাবে না রোহিঙ্গারা ■ সৌদির বিমান ঘাঁটিতে ড্রোন হামলা ■  রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোকে আর মূলধন দেবে না সরকার ■  পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-পদোন্নতির নীতিমালা চূড়ান্ত ■ জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সালমা, সম্পাদিকা নাজমা ■ রাখাইনে তুমুল সংঘর্ষ, সেনাবাহিনীর বিমান হামলা ■ ২৫ দিনে হাসপাতালে ৪৫ সহস্রাধিক ডেঙ্গু রোগী ■ খেলাপি ঋণ এখনই কমার সুযোগ নেই ■ রাতের অন্ধকারে জামালপুর ত্যাগ করেছেন ডিসি ■ কেড়ে নেয়া হচ্ছে সেই ডিসির শুদ্ধাচার সনদ
প্রধানমন্ত্রী দেশে ফেরার পর কর্মতৎপরতা জোরদার হয়েছে
দেশসংবাদ,ঢাকা
Published : Friday, 9 August, 2019 at 3:31 PM, Update: 09.08.2019 6:03:53 PM

ঈদের সময় ডেঙ্গুর ভয়াবহতা যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায় সে বিষয়ে সরকার ও ক্ষমতাসীন দলের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকারের সব বিভাগ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর সেই কর্মতৎপরতা আরও জোরদার হয়েছে।

শুক্রবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে মোবাইল কোর্ট কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ঈদের সময় যাতে ডেঙ্গু পরিস্থিতি জটিল না হয়, যাতে মানুষের আতঙ্ক দূর করা যায় সে ব্যাপারে সরকারের পক্ষ থেকে, দলের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

ডেঙ্গুর কার্যকর ওষুধ এসে গেছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ওষুধ এরই মধ্যে এসে গেছে এবং ওষুধ ছিটানোর কাজও শুরু হচ্ছে। গাজীপুর সিটি কর্পোরেশন অনেক পৌরসভাকে ওষুধ সরবরাহ করছে। গাসিক মেয়র জাহাঙ্গীর আলম অনেকগুলো ওষুধ সিঙ্গাপুর থেকে এনেছেন। ঢাকা সিটি কর্পোরেশনেরও ওষুধ আসতে শুরু করেছে।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে এমন আশা ব্যক্ত করে তিনি বলেন, বিদেশ থেকে আনা ওষুধের সঠিক ব্যবহার হলে ডেঙ্গু পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণে চলে আসবে। এটা এখনই নিয়ন্ত্রণে এসেছে এ কথা আমি বলব না।

দেশসংবাদ/আলো

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft