ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ || ৮ ভাদ্র ১৪২৬
শিরোনাম: ■ রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২ ■ ফরাসি প্রেসিডেন্টের সামনের টেবিলে ব্রিটিশ প্রধানমন্ত্রী’র পা ■ ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক গোলাগুলি ■ কাশ্মীরে গণহত্যার সতর্কতা জারি, ১০ আলামত প্রকাশ ■ সাতক্ষীরায় গোলাগুলিতে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত ■ সৌদি আরবে ড্রোন হামলা ■ টেকনাফে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা ■ সারেদেশে বজ্রপাতে নিহত ১২ ■ রাখাইনে প্রবেশ করতে চায় ইউএনএইচসিআর ■ এমপির পছন্দের ব্যক্তিই হবেন শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি ■ ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ ■ রোহিঙ্গাদের ফেরত না যাওয়ার নেপথ্যে রয়েছে যার প্রভাব
পশুর বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন সাঈদ খোকন
দেশসংবাদ, ঢাকা :
Published : Friday, 9 August, 2019 at 7:08 PM

কোরবানীর পশুর বর্জ্য অপসারণে নগরবাসীর সহায়তা চাইলেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। শুক্রবার রায়সাহেব বাজার মোড় সংলগ্ন ধোলাইখালে অনুষ্ঠিত কোরবানীর পশুর হাট ইন্সপেকশন এবং মশার লার্ভা ধ্বংস ও ফগিং কার্যক্রম পরিদর্শনকালে গণমাধ্যম কর্মীদের  উপস্থিতিতে তিনি নগরবাসীদের কাছে এ সহায়তা কামনা করেন। মেয়র সাঈদ প্রতিবারের মত এবারও  কোরবানীর প্রথম দিনের বর্জ্য ২৪ ঘন্টার মধ্যে  অপসারণ করা হবে উল্লেখ করে নগরবাসীদের নির্দিষ্ট স্থানে পশু কোরবানী দেয়ার আহবান জানান।

তবে কেউ যদি কোন কারনে নির্দিষ্ট স্থানের পরিবর্তে নিজ গহ আঙিনা বা সুবিধাজনক স্হানে কোরবানী করেন তবে কোরবানীকৃত পশুর বর্জ ড্রেনে না ফেলে কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে দেয়া বর্জ্য ব্যাগে ভরে মুখ বন্ধ করে সড়কের পাশে রাখেন যাতে করে পরিচ্ছন্নতা কর্মীরা সহজেই এ ময়লা অপসারণের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধে নগরী পরিচ্ছন্ন করতে পারে। এছাড়া কোরবানীর স্থান স্যাভলন পানি দিয়ে ভালো করে ধূয়ে ফেলতে বলেন যাতে পরিবেশ দূষন না ঘটে।

কোরবানীর ২য় দিনের বর্জ দিনশেষে রাতের মধ্যে এবং ৩য় দিনের বর্জ্য  ঐদিন রাতের মধ্যেই  অপসারণ করা হবে জানিয়ে মেয়র সাঈদ বরাবরের মত এবারও নগরবাসীদের কর্পোরেশনের পাশে থাকার আহবান জানান।

পরিচ্ছন্নতাকাজে কোন গাফিলতি সহ্য করা হবে না জানিয়ে তিনি সংশ্লিষ্টদের আন্তরিক ভাবে কাজ করতে বলেন অন্যথায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে বক্তৃতায় উল্লেখ করেন।

তিনি এ পশুর হাট সরেজমিন ঘুরে দেখেন। পশু বিক্রেতাদের হাট  এবং নিরাপত্তা নিয়ে কোন সমস্যা আছে কিনা সে ব্যাপারে খোঁজ খবর নেন। কইসাথে হাটে আগতদের
মশার উপদ্রব থেকে রক্ষাকল্পে নিয়োজিত কমিটির লোকজনকে ডেকে নিয়ে লার্ভিসাইডিং, ফগিং এবং হাটের নিয়মিত পরিচ্ছন্নতা কাজ চালাতে বলেন।


হাট পরিদর্শনকালে মেয়রের সাথে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ স্হানীয় রোভার স্কাউট নেত্রী শেলী নূর, মন্ত্রণালয় থেকে ডেঙ্গু এবং পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকির দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা এবং এলাকার বিশিষ্ট ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

হাটে পশুর আমদানি ভালো এবং কোন সমস্যা নেই বলে পশু ব্যাপারীরা মেয়র সাঈদ খোকনকে অবহিত করেন। পরে মেয়র ঐ হাটে ফগিং এবং পরিচ্ছন্নতা কার্যক্রম অবলোকন করেন।

দেশসংবাদ/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft