ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ || ২৯ অগ্রহায়ণ ১৪২৬
শিরোনাম: ■ ব্রিটেনে বড় জয় পেলেন বরিসের কনজারভেটিভ পার্টি ■ টেকনাফে ৮ লাখ ইয়াবাসহ ৪ মাদক কারবারী আটক ■ নির্বাচিত হলেন টিউলিপ সিদ্দিক ■ প্রতি কেজি পেঁয়াজের বিমানভাড়া ১৫০ টাকা! ■ আগুনে আহতদের ৫০ হাজার করে দিলো শ্রম মন্ত্রণালয় ■ মিয়ানমারকে বিশ্বাস করা যায় না ■ আর সান্ধ্যকালীন কোর্সে ভর্তি নেবে না জবি ■ রংপুরে ১৪১ জন মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ ■ খালেদাকে ১৭ বছর জেল খাটতে হবে ■ পা ছুঁয়ে সালাম করতেই এনামুরকে যা করলো নূর ■ বিএনপি কর্মী ভেবে পুলিশকে পেটালেন ওসি ■ আসামে কারফিউ ভেঙে বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩
মশা মারার নতুন ওষুধ শনিবার থেকে ছিটানো হবে
দেশসংবাদ, ঢাকা
Published : Friday, 9 August, 2019 at 11:06 PM, Update: 09.08.2019 11:23:38 PM

মশা মারার নতুন ওষুধ শনিবার থেকে ছিটানো হবে

মশা মারার নতুন ওষুধ শনিবার থেকে ছিটানো হবে

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় শনিবার থেকে এডিস মশা নিধনে নতুন ওষুধ ছিটানো শুরু হবে। শুক্রবার বিকালে পুরান ঢাকার ধোলাইখালের অস্থায়ী পশুর হাট পরিদর্শন এবং হাটে মশা নিধনে বিশেষ কর্মসূচির উদ্বোধনকালে এ তথ্য জানান ডিএসসিসির মেয়র সাঈদ খোকন।

মেয়র বলেন, বিমানযোগে আনা নতুন ওষুধ শনিবার থেকে ব্যবহার করা শুরু হবে। দুই-তিন দিনের মধ্যে বাকি ওষুধও চলে আসবে। দুই রকমের ওষুধ ছিটানো হবে। এক ধরনের ওষুধ বাড়ির ভেতরে এবং অন্য ধরনের ওষুধ বাইরে ব্যবহার করা হবে।

নগরবাসীকে নির্দিষ্ট স্থানে পশু কোরবানি দেয়ার আহ্বান জানিয়ে মেয়র খোকন আরও বলেন, প্রতিবারের মতো এবারও কোরবানির প্রথম দিনের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে। কেউ কোনো কারণে নির্দিষ্ট স্থানের পরিবর্তে নিজ আঙিনা বা সুবিধাজনক স্থানে কোরবানি করলে পশুর বর্জ্য ড্রেনে না ফেলে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে দেয়া বর্জ্য ব্যাগে ভরে মুখ বন্ধ করে সড়কের পাশে রাখতে হবে। যাতে করে পরিচ্ছন্নতা কর্মীরা সহজেই ময়লা অপসারণের মাধ্যমে নির্দিষ্ট সময়ের মধ্যে নগরী পরিচ্ছন্ন করতে পারে।

তিনি বলেন, কোরবানির দ্বিতীয় দিনের বর্জ্য দিন শেষে রাতের মধ্যে এবং তৃতীয় দিনের বর্জ্য ওইদিন রাতের মধ্যেই অপসারণ করা হবে। এসব সম্ভব হবে যদি নগরবাসী কর্পোরেশনের পাশে থাকে। পরিচ্ছন্নতা কাজে কোনো গাফিলতি সহ্য করা হবে না জানিয়ে তিনি সংশ্লিষ্টদের আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানান। অন্যথায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মেয়র পশুর হাট ঘুরে দেখেন এবং মশার উপদ্রব থেকে ক্রেতা-বিক্রেতাদের রক্ষায় হাট কমিটির লোকজনকে লার্ভি সাইড, ফগিং ও হাটে নিয়মিত পরিচ্ছন্নতা কাজ চালানোর নির্দেশ দেন। হাট পরিদর্শনকালে মেয়রের সঙ্গে কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/আলো


আরও সংবাদ   বিষয়:  মশা   মেয়র সাঈদ খোকন  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft