ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ || ৩০ কার্তিক ১৪২৬
শিরোনাম: ■ পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন ■ ইসরাইলের বিমান হামলায় ২৩ ফিলিস্তিনি নিহত ■ ব্যাংকিং খাতে খেলাপি ঋণ এক লাখ ১৪ হাজার ৯৭ কোটি টাকা ■ ১৭ বিধায়ককে অযোগ্য ঘোষণা করল ভারতের সুপ্রিম কোর্ট ■ রোহিঙ্গা সমস্যার জন্য দায়ী জিয়াউর রহমান ■ দুদকের এজহার রেকর্ড করার ক্ষমতা চ্যালেঞ্জ করে রিট ■  ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ ■ ৭টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন ■ কাশ্মীরে বাস দুর্ঘটনায় নিহত ১৬ ■ অটো ব্রেকে ইট দিয়ে ঘুমিয়ে ছিলেন তূর্ণার চালক ■ সৌদিতে নারীকর্মী না পাঠানোর দাবিতে উত্তপ্ত সংসদ ■ ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত
সরকার নির্ধারিত চামড়ার দাম না পাওয়ায় হতাশ মৌসুমী ব্যবসায়ীরা
দেশসংবাদ ডেস্ক
Published : Tuesday, 13 August, 2019 at 8:50 AM, Update: 13.08.2019 12:13:20 PM

সরকার নির্ধারিত চামড়ার দাম না পাওয়ায় হতাশ মৌসুমী ব্যবসায়ীরা

সরকার নির্ধারিত চামড়ার দাম না পাওয়ায় হতাশ মৌসুমী ব্যবসায়ীরা

ঈদের আগে সরকার দাম নির্ধারণ করে দিয়েছিল। কিন্তু কোরবানির পশুর চামড়া সে দামে বেচা-কেনা হচ্ছে না। অনেক ব্যাপারী সেটি স্বীকার করে নিলেও দুই-একজনের দাবি ছিল নির্ধারিত দামেই চামড়া কেনার চেষ্টা করছেন তারা।

মৌসুমী ব্যবসায়িদের ভাষ্যমতে, এ বছর বেশিরভাগ চামড়ার দরদাম হয়েছে ৪০০-৬০০ টাকায়। খুব কম সংখ্যক চামড়ার দাম উঠেছে হাজারের কাছে। মৌসুমী ব্যবসায়িরা জানালেন, বিগত কয়েকবছরের মধ্যে এবারে দাম সবচেয়ে কম।

এদিকে, কোরবানির পশুর চামড়া মাটিতে পুঁতে ফেলেছেন কোরবানিদাতারা। এমন ঘটনা ঘটেছে গোটা নীলফামারীতে। চামড়া কেনার লোক না পাওয়া যাওয়ায় সারাদিন অপেক্ষার পর বাধ্য হয়েই কোরবানিদাতারা চামড়া মাটিতে পুঁতে ফেলেন।

জেলা শহর ছাড়াও সৈয়দপুর, ডোমার, ডিমলা, জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলাতেও একই চিত্র দেখা গেছে।

জানা যায়, সারাদিনেও এসব এলাকায় কোনো চামড়া কেনার লোক মিলেনি। ফলে বাধ্য হয়ে অনেকেই মাটিতে গর্ত করে পুঁতে ফেলেছেন গরু ও খাসির চামড়া।

দেশসংবাদ/আলো


আরও সংবাদ   বিষয়:  চামড়া  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft