ঢাকা, বাংলাদেশ || বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০ || ৮ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ পাকিস্তানকে হারাল বাংলাদেশ ■ রাজধানীতে ২ বাসের মাঝে চাপা পড়ে যুবক নিহত ■ জার্মানিতে বন্দুকধারীদের গুলি, নিহত ৮ ■  করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১২০ ■ ইরানে করোনা ভাইরাসে নিহত ২ ■ গ্রামীণফোনের ১০০ কোটি টাকা গ্রহণ করেনি বিটিআরসি ■ সমুদ্রের তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না ■ সীমান্তে হত্যা বন্ধে বিএসএফের প্রতিশ্রুতি ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪
বয়সটা জিমেই শেষ করে দিচ্ছে ছেলেরা
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 19 August, 2019 at 7:04 PM

বয়সটা জিমেই শেষ করে দিচ্ছে ছেলেরা

বয়সটা জিমেই শেষ করে দিচ্ছে ছেলেরা

যে সব স্থানে মেয়েদের যাতায়াত বেশি হওয়ার কথা সে সবই ছেলেরা দখল করে নিচ্ছে বলে মন্তব্য করেছেন ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসমিলা নাসরিন।

বিশেষ করে জিম ও পার্লারে গেলে ছেলেদের আধিক্যের কারণে মেয়েরা সুযোগ পাচ্ছে না বলে দাবি করেন তিনি। এ বিষয়ে আজ নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তসলিমা নাসরিন।

তিনি লেখেন, ছেলেদের জ্বালায় জিমে ঢোকা যায় না, মেশিনই খালি পাওয়া যায় না। ইয়াং ইয়াং ছেলে,২২-২৩ বা বড়জোর ২৪-২৫ বছর বয়স। পাগলের মতো ব্যায়াম করছে, ঘণ্টার পর ঘণ্টা জিমে পড়ে থাকছে।

সিক্স প্যাকের নেশায় পেয়েছে এদের। শরীরে এক ফোঁটা চর্বি নেই, কোনো অসুখ নেই, কিন্তু মাসল বানাবে। আয়নার সামনে দাঁড়িয়ে নিজের শক্ত শক্ত ফোলা ফোলা মাসল দেখে আর আনন্দ পায়। পারলে ২৪ ঘণ্টা এরা পড়ে থাকে জিমে।

তিনি আরও লেখেন, যে বয়সে বই পড়বে, ভ্রমণ করবে, সমাজের নানা বিষয়ে আলোচনা করবে, শিল্প, সাহিত্য, নাটক, সিনেমা, বিজ্ঞান, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, নারীবাদ, সাম্যবাদ, পুঁজিবাদ, ইতিহাস, ভূগোল, অধিকার আন্দোলন ইত্যাদি নিয়ে মেতে থাকবে, সেই বয়সটা জিমে শেষ করছে।

ফিল্মের নায়কদের ছবি দেখে, আর স্বপ্ন দেখে ওদের মতো শরীর বানানোর। নায়কগুলো অভিনয়ের অ-ও জানে না, তাই মাসলই তাদের ভরসা।

আর এই প্রজন্মেরও মনে হচ্ছে যুক্তিবুদ্ধির য-ও মাথায় নেই, মাসলই ভরসা। কুসংস্কারে আচ্ছন্ন, কিন্তু চমৎকার শরীর চাই। জিম করা ভালো জানিয়ে তসলিমা আরও লিখেছেন, জিম ভালো জিনিস। ব্যায়াম করলে শরীর সুস্থ থাকে। কিন্তু তার জন্য একটা বয়স আছে। তার জন্য একটা সময়ও আছে। শরীর শরীর শরীর।

আগে ভাবতাম, মেয়েরাই বুঝি শরীর নিয়ে আবসেড। এখন দেখছি ছেলেরাই বেশি। আজকাল তো পার্লারেও ছেলেরা ম্যানিকিওর পেডিকিওর, ফেসিয়াল ইত্যাদি করতে ঢুকছে।

পার্লারে বোধ হয় এক সময় জিমের মতো ছেলেদের ভিড়ই বেশি হবে। পার্লারে হয়তো ছেলেদের জ্বালায় ঢোকা যাবে না। সবগুলো চেয়ার ওরাই দখল করে বসে থাকবে।

এ সব জানিয়ে অবশেষে তসলিমা নাসরিন বলেন, মেয়েদের ব্যায়াম, মেয়েদের সাজগোজ সবই ছেলেরা দখল করে নিচ্ছে। সংসারে মেয়েদের কিচেনটা কবে দখল করবে? ঘর- দোর সাফ করার, বাচ্চা-কাচ্চা লালন করার কাজটা কবে দখল করবে? ওগুলো দখল করলে তো একটা কাজের কাজ হয়।

দেশসংবাদ/এনকে


আরও সংবাদ   বিষয়:  তসলিমা   জিম   পার্লার   ছেলে  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft