ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ভারত মহাসাগরে চীনের ৭ যুদ্ধজাহাজ ■ কতগুলো লক্ষ্য স্থির করে এগিয়ে যাচ্ছি ■ যে কারণে পেঁয়াজের বাজার অস্থিতিশীল ■ ১০ হাজার স্থাপনায় অভিযান চালিয়ে ২৬ টিতে পওয়া গেছে এডিস মশা ■ রংপুর সদর আসন জাপাকে ছেড়ে দিলো আ.লীগ ■ সিনেট থেকে পদত্যাগ চেয়ে শোভনের আবেদন ■ মেট্রোরেলের নিরাপত্তায় পুলিশ ইউনিট গঠনের নির্দেশ ■ ফেরাউন-নমরুদ-হিটলার টিকতে পারেনি, আপনারাও পারবেন না ■ যত বড় নেতাই হোক অপকর্ম করলে ছাড় নেই ■ ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদকের আনুষ্ঠানিক যাত্রা শুরু ■ এবার যুবলীগের পালা ■ নিজ দেশে ফিরতে চীনের সহযোগিতা চাইলেন রোহিঙ্গারা
নাটোরে 'উজান' এর স্বেচ্ছাশ্রমে ও নিজস্ব তহবিলে রাস্তা সংস্কার
এম এল এইচ নয়ন, নাটোর
Published : Tuesday, 20 August, 2019 at 7:27 PM

নাটোরের বাগাতিপাড়া উপজেলার চাঁদপুর বাজার থেকে বিদ্যুতনগর হয়ে বনপাড়া-দয়ারামপুরের এই পথে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষ চলাফেরা করেন। নিয়মিত চলে ছোট-বড় শত শত যানবাহন।

এবছর বর্ষায় এবং মাটি টানা ট্রাক্টরের অতিরিক্ত চলাফেরায় ভেঙে গেছে রাস্তার অনেক অংশ,পরিণত হয়েছে বড় বড় গর্তে। গত ঈদুল আযহার আগে নওদাপাড়ার এই রাস্তাটি দেবে ভেঙ্গে গর্তে পরিণত হয়।

এতে করে বিগত কিছুদিনে প্রায় দশ-পনেরটি দূর্ঘটনার শিকার হন মোটরসাইকেল ও অটোভ্যানের আরোহীরা।কিন্তু যথাযথ কর্তৃপক্ষের কোন উদ্যোগ না দেখে উজানের প্রায় বিশ-পঁচিশজন সক্রিয় স্বেচ্ছাসেবক ও সদস্যরা নিজেরাই চাঁদা তুলে ইট-বালু-সিমেন্ট নিয়ে রাস্তায় নেমেছেন সংস্কারে।

এসময় সংগঠনের অন্যতম উদ্যোক্তা আব্দুল হালিম জানান, এই রাস্তা দিয়ে প্রতিদিন শতশত গাড়ী চলে,কিন্তু রাস্তা ভাঙ্গা হওয়ায় প্রতিনিয়ত অনেক দূর্ঘটনা ঘটছে। তাই আমরা নিজেরা চাঁদা তুলে রাস্তাটি মেরামত করছি।

উজানের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন নয়ন জানান,উজান রাস্তা মেরামত,গরীব-দুস্থদের সাহায্য, ঈদে চিনি-সেমাই বিতরণ,মেধাবী ছাত্রদের শিক্ষা উপকরণ এবং প্রায় শতাধিক রক্তদাতারা নিয়মিত রক্তদান করেন।

তিনি আরও জানান, মাদকের ছোবল থেকে তরুণদের বাঁচাতে,নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন অভিযান,মেডিকেল ক্যাম্প,রক্তেরগ্রুপ নির্ণয়, বিভিন্ন জনসচেতনামূলক সেমিনারের আয়োজন করেন তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত সরেজমিনে দেখা

যায়,হালিম,নয়ন,সোহাগ,আফজাল,ইমরান,কাওছার,নোমান,একরামুল,পলাশ,রাকিব,তারেক,ইমন,সুমন,মোর্শেদসহ প্রায় পঁচিশ ত্রিশজন কাজ করছেন।

নাটোর জেলার বাগাতিপাড়া থানাধীন দয়ারামপুর ইউনিয়নের একটি আদর্শ গ্রাম চন্দ্রখইর। এই গ্রামেই ১৯৯৪সালে গড়ে ওঠে সামাজিক কল্যাণমুখী স্বেচ্ছাসেবী ও রক্তদাতাদের সংগঠন "(উদীয়মান জাগরিত নবীন)উজান।

দেশসংবাদ/ এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft