ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ নির্যাতন করায় থানা ঘেরাও করল একদল হনুমান! ■ এবার স্পাতে অভিযান, নারীসহ আটক ১৯ ■ ক্যাসিনোর টাকা গ্রামের মানুষের কল্যাণে ব্যবহারের আহ্বান ■ সিসি বিরোধী বিক্ষোভে উত্তাল মিসর ■ সাদা পোশাকে গ্রেফতার, নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবাদিকের জিডি ■ নিরাপত্তা চেয়ে সিলেটের অর্ধশতাধিক সাংবাদিকের জিডি ■ রিফাত হত্যার চার্জশিট মনগড়া উপন্যাস ছাড়া কিছু নয় ■ টেন্ডার না দিয়ে বিদেশে আইটি অডিটের কাজ দিল বাংলাদেশ ব্যাংক ■ উসকানি না দিয়ে পারলে সরকারকে সহযোগিতা করুন ■ সরকারের পাপের ইতিহাস বেরিয়ে এসেছে ■ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি ■ প্রধানমন্ত্রীকে নিয়ে সেই বক্তব্যের ব্যাখ্যা দিলেন বিএনপি নেতা দুদু
ফরিদগঞ্জে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরণে আলোচনা
প্রবীর চক্রবর্তী, চাঁদপুর
Published : Wednesday, 21 August, 2019 at 4:52 PM

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস  ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরণে আলোচনা সভা, গনভোজ এবং দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত এই আলোচনা সভাটি এক পর্যায়ে আওয়ামী লীগের কয়েক নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণের উপস্থিতির মধ্যে দিয়ে জনসুমুদ্রে পরিনত হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী। এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম নয়, একটি স্বাধীন দেশের জন্মদাতা।

তিনি তাঁর সারাজীবনের মেধা ও শ্রম দিয়ে এদেশের মানুষের মুক্তির জন্য কাজ করে গেছেন। কিন্তু পাকিস্তানী প্রেত্মারা তাকে স্বপরিবারে হত্যার মধ্যে দিয়ে এদেশকে আবারো পাকিস্তান বানানোর চেষ্টা চালিয়েছিল। কিন্তু সেদিন মহান আল্লাহ জাতির পিতার দুই সন্তানকে বাচিয়ে রেখেছিলেন। সেদিনের খন্দকার মোশতাকরা বঙ্গবন্ধুকে হত্যার চেষ্টায় সফল হলেও ২০০৪সালে তাদের উত্তরসুরিরা গ্রেনেড হামলা চালিয়ে সেই নীল নকশা চালিয়ে ব্যর্থ হয়।

আমাদের প্রধান মন্ত্রী  ও দলের সভাপতি শেখ হাসিনাকে বাঁচাতে নেতাকর্মীরা নিজেরা মানবঢাল রচনা করে এবং সফল। আজ তিনি ক্ষমতায় থাকার কারণে দেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বের দ্বিতীয় দ্রুত বর্ধনশীল অর্থনৈতিক দেশ হিসেবে উঠে এসেছে বাংলাদেশ। একের পর এক উন্নয়ন কর্মকান্ডের কারণে আমরা উন্নত দেশের তালিকায় নাম লেখাতে এগিয়ে যাচ্ছি।



জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু ও সাইফুল ইসলাম রিপনের যৌথ পরিচালনায় এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রফিকুল আমিন কাজল, মহিলা ভাইসচেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ওয়াহিদুর রহমান রানা, আলমগীর হোসেন, ইউপি চেয়ারম্যান শওকত আলী, এইচ এম হারুন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ষহিদ উল্ল্যা তপদার, সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম তবিবুল্ল্যা, উপজেলা যুব লীগের আহ্বায়ক বিল্লাল হোসেন, যুগ্মআহ্বায়ক হাজী সফিকুর রহমান, মহিউদ্দিন ভূঁইয়া ইরান, আকবর হোসেন মনির, ছাত্র লীগের সভাপতি মাহবুব আলম সোহাগ, ওলামা লীগের সভাপতি মাও. মিজানুর রহমান খন্দকার এবং আওয়ামী লীগ নেতা জাকির হোসেন খান।

আলোচনা শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসিজদের খতিব মাও. মমিনুল ইসলাম খান। এদিকে এই অনুষ্ঠানকে কেন্দ্র করে উপজেলার প্রতিটি ইউনিয়ন থেকে মিছিলসহকারে নেতাকর্মীরা সভা স্থলে উপস্থিত হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft