ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ || ৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ গ্রামীণফোনের ১০০ কোটি টাকা গ্রহণ করেনি বিটিআরসি ■ সমুদ্রের তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না ■ সীমান্তে হত্যা বন্ধে বিএসএফের প্রতিশ্রুতি ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪ ■ মানবতাবিরোধী অপরাধ মামলায় এক আসামির জামিন ■ খালেদা জিয়ার জামিন শুনানি রোববার ■ চীনে মৃত্যু আতঙ্ক, প্রাণ গেল আরও ১৩২ জনের ■ অভিবাসীদের ৫ বছরের ফ্যামিলি ভিসা দেবে কাতার ■ চলতি বছরেই কার্যকর হচ্ছে জিপিএ-৪
১৪ বছর ক্ষমতায় থাকতে চান ট্রাম্প
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 26 August, 2019 at 10:38 AM

১৪ বছর ক্ষমতায় থাকতে চান ট্রাম্প

১৪ বছর ক্ষমতায় থাকতে চান ট্রাম্প

আবারও দুই মেয়াদের বেশি মোট ১৪ বছর প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় থাকার ইচ্ছার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার হোয়াট হাউসে সাংবাদিকদের দেয়া এক বিশেষ সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।
যুক্তরাষ্ট্রে বর্ণবাদ উপরের নিউইয়র্ক টাইমস করা প্রতিবেদনের সমালোচনা করে ডোনাল্ড ট্রাম্প বলেন, তারা (নিউইয়র্ক টাইমস) কী করছে, তারা কি বর্ণবাদী চুক্তির চেষ্টা করছে? এবং এটা কোনো কাজে দিবে না, কারণ হোয়াইটহাউজে এ যাবত যতজন দায়িত্ব্ পালন করেছেন, তাদের মধ্যে আমিই সবচেয়ে কম বর্ণবাদী। কিন্তু নিউইয়র্ক টাইমস যা পারছে তাই করার চেষ্টা করছে। এটা সম্পূর্ণ অসৎ পত্রিকা। পত্রিকাটি মারাত্মকভাবে তার বিশ্বাসযোগ্যতা হারিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, আমি আর ১০ বছর, না হয় ১৪ বছর আছি, সব মিলিয়ে আর হয়তো ৬ বছর, এরপর আমি হয়তো এখানে থাকবো না, কিন্তু নিউইয়র্ক টাইমসের ব্যবসা খুব দ্রুত সময়ের মধ্যে চলে যাবে।

প্রেসিডেন্টকে ওই সাক্ষাতকারের সময় কয়েকদফায় বাড়িয়ে প্রেসিডেন্টের সময় ২০২৫ সাল পর্যন্ত থাকার যে ইচ্ছের কথা জানিয়েছেন তা পূরণ করতে হলে মার্কিন সংবিধান সংস্কার করার প্রয়োজন হবে।

এরআগে ২০২৫ সাল পর্যন্ত তাকে হোয়াইট হাউসে রাখতে মার্কিন ভোটাররা যাতে দাবি করেন এমন ইঙ্গিত করে গত জুন মাসে ডোনাল্ড ট্রাম্প তার টুঁইটারে এক পোস্ট করেন।

পোস্টে তিনি লিখেছিলেন, ছয় বছর পর সবচেয়ে ভালো খবর হচ্ছে, ‘যুক্তরাষ্ট্র গ্রেট এগেইন’ হয়ে যাবে এবং আমাকে সুন্দর ওই হোয়াইটহাউসটি ছেড়ে যেতে হবে। কিন্তু ‘যুক্তরাষ্ট্র গ্রেট এগেইন’ চালিয়ে যেতে মার্কিনীরা কি তার থাকার জন্য দাবি জানাবে?

দেশসংবাদ/আলো


আরও সংবাদ   বিষয়:  ট্রাম্প  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft