ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ || ৯ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ মঞ্চ ভেঙে পড়ে গেলেন মেয়র লিটন ■ ভোট ও বেঁচে থাকার অধিকার হরণ করা হয়েছে ■ খোকাকে নিয়ে ইশরাকের আবেগঘন দীর্ঘ স্ট্যাটাস ■ চাঁপাইনবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ শিশু ধর্ষণকারী নিহত ■ কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ■ ছয় বিএসএফ সদস্যকে আটকের পর হস্তান্তর ■ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ■ চীনে করোনভাইরাসে ২৯ বিদেশী আক্রান্ত ■ এ সমস্যা শুধু বিএনপির নয়, গোটা জাতির সমস্যা ■ মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে ■ করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় একজনের মৃত্যু
নিরাপত্তা ঝুকিতে সৈয়দপুর বিমানবন্দর
আব্দুর রশিদ শাহ, নীলফামারী
Published : Monday, 26 August, 2019 at 5:52 PM, Update: 26.08.2019 6:45:34 PM

নিরাপত্তা ঝুকিতে সৈয়দপুর বিমানবন্দর

নিরাপত্তা ঝুকিতে সৈয়দপুর বিমানবন্দর


সৈয়দপুর বিমানবন্দরের সীমানা প্রাচীর ধসে পড়ায় নিরাপত্তা ঝুকিতে পড়েছে বিমান বন্ধরটি। ধসে পড়া স্থানে আইন শৃঙ্খলা সদস্য দ্বারা চলছে বিমান চলাচল। জানা গেছে, রোববার (২৫ আগস্ট) ভোর রাতে বিমানবন্দরের পশ্চিম পাশের সীমানা প্রাচীরটির প্রায় ১০০ ফিটের মত ধসে পড়ে। এতে অরক্ষিত হয়ে পড়েছে  বিমানবন্দরটি।

তথ্য অনুযায়ী ঢাকার মেসার্স সিঙ্গাপুর এন্টারপ্রাইজ ২০১২ সালে বিমান বন্দরের ৭ হাজার ফিট সীমানা প্রাচীর নির্মাণ করে। এতে ব্যয় ধরা হয়ে ছিলো প্রায় এক কোটি টাকা। ৭ বছর যেতে না যেতেই বেহাল দশা এই সীমানা প্রাচীরের। এছাড়াও বিভিন্ন অংশে ফাটল ধরেছে।

নিরাপত্তা ঝুকিতে সৈয়দপুর বিমানবন্দর

নিরাপত্তা ঝুকিতে সৈয়দপুর বিমানবন্দর

এলাকাবাসীর অভিযোগ, বিমানবন্দরের নিরাপত্তার জন্য পুরো বিমানবন্দরটিতে ইটের গাঁথুনি দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়। নির্মাণ কাজের ব্যবহার করার কথা ছিল ১ নং ইট, সেখানে ব্যবহার করা হয়েছে নিস্মমানের সামগ্রী। বালুর পরিমান বেশি এবং সিমেন্ট কম দেয়ায় দেয়ালগুলো ফাটল দেখা দিয়েছে।

কোন কোন জায়গায় দেয়াল হেলে পড়েছে। আর বাকি অংশ যেকোন সময় ভেঙ্গে পড়তে পারে এ আশংকায় রয়েছে এলাকাবাসী। এভাবে দেয়াল ধসে পড়ায় বিমানবন্দর এখন নিরাপত্তা  ঝুকিতে। ইতি পূর্বে ২০১৭ সালেও প্রায় ১২০ ফিটের মত সীমানা প্রাচীর ভেঙ্গে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমান বন্দরের এক কর্মকর্তা জানান, দেয়াল নির্মাণে অনিয়মের কারনে বছর ঘুরতে না ঘুরতেই বিভিন্ন জায়গায় ফাটল দেখা দেয় এবং হেলে পড়তে শুরু করে।  বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছিল।
সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুশান্ত দত্ত দেশ সংবাদ কে বলেন এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে পারব না। তবে ধসে পড়া স্থানে সার্বক্ষনিক নিরাপত্তা কর্মী নিয়োজিত আছে।

দেশসংবাদ/এসকে


আরও সংবাদ   বিষয়:  নিরাপত্তা   ঝুকি   সৈয়দপুর   বিমানবন্দ  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft