ঢাকা, বাংলাদেশ || বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ || ৭ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ গ্রামীণফোনের ১০০ কোটি টাকা গ্রহণ করেনি বিটিআরসি ■ সমুদ্রের তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না ■ সীমান্তে হত্যা বন্ধে বিএসএফের প্রতিশ্রুতি ■ জিম্বাবুয়ের বিপক্ষেই ‘অধিনায়ক মাশরাফি’র শেষ ■ সুপ্রিমকোর্ট বারের ভোটের তারিখ ঘোষণা ■ করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ■ মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৪ ■ মানবতাবিরোধী অপরাধ মামলায় এক আসামির জামিন ■ খালেদা জিয়ার জামিন শুনানি রোববার ■ চীনে মৃত্যু আতঙ্ক, প্রাণ গেল আরও ১৩২ জনের ■ অভিবাসীদের ৫ বছরের ফ্যামিলি ভিসা দেবে কাতার ■ চলতি বছরেই কার্যকর হচ্ছে জিপিএ-৪
বাঁচতে চায় মালয়েশিয়া প্রবাসী শওকত
কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া
Published : Monday, 26 August, 2019 at 10:24 PM, Update: 26.08.2019 10:45:46 PM

বাঁচতে চায় মালয়েশিয়া প্রবাসী শওকত

বাঁচতে চায় মালয়েশিয়া প্রবাসী শওকত


অন্যান্য দিনের মতো-ই ১৭ই আগষ্ট সকালে কাজে যোগ দিয়েছিলেন শওকত। কিন্তু অন্য দিনের মতো  কাজ শেষে বাসায় ফিরতে পারেনি সে, ফ্যাক্টরিতে কাজের সময় দূর্ঘটনায় মাজা ভেঙ্গে হাসপাতালের বিছানায় ঠাই হয় শওকতের। 

বর্তমানে মালয়েশিয়ার প্রসাশনিক রাজধানী পুত্রাজায়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন গোপালগঞ্জের মুকসুদপুরের বাসিন্দা শেখ মোহাম্মদ শওকত। যখন-ই একটু কথা বলার সুযোগ পাচ্ছে তখন-ই যন্ত্রনায় কাতরাতে থাকা শওকত জানাচ্ছেন বাঁচার আকুতি। 

মালয়শিয়ার রাজধানী কুয়ালালামপুরের অদূরে সেরডাংয়ের একটি ফ্যক্টরীতে কাজ করা অবস্থায় দূর্ঘটনার কবলে পড়ে কোমরে গুরুতর আঘাত পায় শওকত। সেরডাং হাসপাতালে প্রাথমিক চিকিতসা শেষে বর্তমানে তিনি পুত্রাজায়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকরা বলছেন হয়তো অপারেশনের মাধ্যমে তাকে বাঁচানো সম্ভব হবে, তবে কখন-ই আর ভারি কাজ করতে পারবে না সে।

এই মুহূর্তে শওকতের অপারেশনের জন্য প্রয়োজন ৩০ হাজার রিঙ্গিত (৬ লাখ টাকা) এর মধ্যে বাড়ি থেকে আত্মীয় স্বজনরা ধার দেনা করে ১৭ হাজার রিঙ্গিত পাঠিয়েছে। আরও প্রয়োজন ১২ হাজার ৩’শ রিঙ্গিত। বর্তমানে তার আর চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব নয়। তাই তিনি মালয়েশিয়া কমিউনিটি ও সারাদেশের বিত্তবানদের কাছে সাহায্যের আকুতি জানিয়েছেন।

শেখ মোহাম্মদ শওকত ব্যক্তিগত জীবনে বিবাহিত। তার স্ত্রী ও এক কন্যা সন্তান রয়েছে। তারাও আর তার চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছেন না। সমাজের বিত্তবানদের কাছে তারাও শওকতের জন্য হাত বাড়িয়েছেন।

বাঁচতে চায় মালয়েশিয়া প্রবাসী শওকত

বাঁচতে চায় মালয়েশিয়া প্রবাসী শওকত

তাদের এ আহ্বানে সাড়া দিয়ে ইতোমধ্যে পাশে দাঁড়িয়েছেন মালয়েশিয়া শ্রমিকলীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, জোহর বাংলাদেশ কমিউনিটির সাধারণ সম্পাদক এম জে আলম।

সকলের সহযোগিতায় শওকত হয়তো আবারও ফিরে আসতে পারবে তারা বাবা-মা আর স্ত্রী-সন্তানদের কাছে। প্রবাস এবং দেশের স্বহৃদয়বান ব্যক্তিরা শওকতের জন্য সাহায্য পাঠাতে পারেন এই ঠিকানায়। (মেহের শেখ, বিকাশ পারসোনাল- ০১৭৪১১৮৫৮২১), (মালয়েশিয়া- Acc: 05150306958, HongLeong Bank, Mohammad Abdul Kader)

দেশসংবাদ/প্রতিনিধি/আলো


আরও সংবাদ   বিষয়:  মালয়েশিয়া   শওকত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft