ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখ মামলা ■ টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারলো বাংলাদেশ ■ ৮০ লাখ টাকাসহ গ্রেফতার ডিআইজির জামিন নাকচ ■ সৌদি তেল ক্ষেত্রে হামলা, যুদ্ধের হুমকি ইরানের ■ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ■ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র প্রচ্ছদ প্রতিবেদন ■ ডেঙ্গু ধ্বংসে এবার ফাইনাল চিরুনি অভিযান ■ কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য ■ ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান ■ এনআরসি নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন ■ ছাত্রলীগের দুর্নীতি চাপা দিতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে ■ চাঁদাবাজদের প্রশ্রয় দেবে না ছাত্রলীগ
উত্তরায় রাজউকের অভিযানে ১৩ লাখ টাকা জরিমানা
দেশসংবাদ, ঢাকা :
Published : Thursday, 29 August, 2019 at 6:23 PM

অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ভবন নির্মাণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর উত্তরা আবাসিক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে মোট ১৩ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার উত্তরা সেক্টর ১১ এর এ গরীব-ই-নেওয়াজ এভিনিউ তে এই অভিযান পরিচালনা করা হয়।  

অভিযানে ভবনসমূহে বাণিজ্যিক ব্যবহারের জন্য প্লাটিনাম হোটেলকে ৫ লক্ষ টাকা, মাইলস্টোন কলেজ ভবনকে ৩ লক্ষ টাকা, প্রিমিয়ার ব্যাংককে ২ লক্ষ এবং অন্য একটি ভবন মালিককে ৩লক্ষ টাকা জরিমানা করা হয়, বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং ভবনগুলোর কার পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত  দোকান ও  কক্ষ ভেঙে কার-পার্কিংয়ের জায়গা উদ্ধার করা হয় ও  ভবনের সামনের অবৈধ র্যাম্প (গাড়ি ওঠা-নামার জন্য ঢালু সিড়ি) উচ্ছেদ করা হয়।

রাজউকের জোন ২ এর পরিচালক জনাব মোহাম্মদ নূরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব জেসমিন আক্তার, অঞ্চল-২ এর অথরাইজড অফিসার প্রকৌশলী শেগুফতা শারমীন আশরাফ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এছাড়া সহকারী অথরাইজড অফিসার জনাব তামান্না বিনতে রহমান, জনাব জান্নাতুন নাঈমাসহ  অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ  অভিযানে উপস্থিত ছিলেন।

দেশসংবাদ/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft