ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ নির্যাতন করায় থানা ঘেরাও করল একদল হনুমান! ■ এবার স্পাতে অভিযান, নারীসহ আটক ১৯ ■ ক্যাসিনোর টাকা গ্রামের মানুষের কল্যাণে ব্যবহারের আহ্বান ■ সিসি বিরোধী বিক্ষোভে উত্তাল মিসর ■ সাদা পোশাকে গ্রেফতার, নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবাদিকের জিডি ■ নিরাপত্তা চেয়ে সিলেটের অর্ধশতাধিক সাংবাদিকের জিডি ■ রিফাত হত্যার চার্জশিট মনগড়া উপন্যাস ছাড়া কিছু নয় ■ টেন্ডার না দিয়ে বিদেশে আইটি অডিটের কাজ দিল বাংলাদেশ ব্যাংক ■ উসকানি না দিয়ে পারলে সরকারকে সহযোগিতা করুন ■ সরকারের পাপের ইতিহাস বেরিয়ে এসেছে ■ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি ■ প্রধানমন্ত্রীকে নিয়ে সেই বক্তব্যের ব্যাখ্যা দিলেন বিএনপি নেতা দুদু
মাদ্রিদে বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত
কবির আল মাহমুদ, স্পেন
Published : Friday, 30 August, 2019 at 12:14 PM


স্পেনের মাদ্রিদে বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (২৭ আগস্ট) মাদ্রিদ শহরের অদূরে পিকনিক স্পট কাসালেগাসে এই বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। ওইদিন বেলা ১০টায় মাদ্রিদ থেকে বাসে করে যাত্র শুরু করে আয়োজনকারীরা। সঙ্গে ছিলেন সর্বস্তরের প্রবাসীরা।


ভূমধ্যসাগরের কোলে প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া বনভোজনের স্পটটি বাংলাদেশি অভিবাসীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। প্রবাসীদের উপস্থিতিতে পরিণত হয় যেন এক টুকরো বাংলাদেশ।

এ সময় কাসালেগাস নদীর তীর বাংলাভাষীদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে। শিশুকিশোরদের বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। নারী, পুরুষ, শিশুদের খেলাধুলা, র‌্যাফেল ড্র এবং পুরস্কার বিতরণীতে সাজানো ছিল দিনব্যাপী কর্মসূচি।


বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু  ও সাধারণ সম্পাদক রাসেল দেওয়ানের  তত্ত্বাবধানে এবং সাংগঠনিক সম্পাদক রানা জয়নাল আবেদীন -এর পরিচালনায় বনভোজনের অনুষ্ঠান পরিচালিত হয়। এতে প্রধান অতিথি  ছিলেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, রাজনীতিবিদ ও কমিউনিটি নেতা একরামুজ্জামান কিরণ, সুরুজ্জামান সুরুজ মিয়া, বৃহত্তর রংপুর এসোসিয়েশনের সমন্বয়ক জাকিরুল ইসলাম জাকি, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসাইন, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপন, গ্রেটার নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক আবু সায়েম, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল কমিউনিটি নেতা শামীম আহমদ, ফখরুল হাসান, সায়েম সরকার, এবং আরো অনেকে।


অনুষ্ঠানে কৌতুক, দেশিয় গান, নৃত্য, আবৃতি সবাইকে নিয়ে গিয়েছিল প্রিয় মাতৃভূমি বাংলাদেশে। এতে বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।

দুপুরে সংগঠনের সিনিয়র সহসভাপতি সাহিন আহমদ, সহসভাপতি আবু তাহের,মোঃ স্বপন,তুহিন আহমদ কায়ুম, এবং ওয়াহিদুজ্জামানের  তত্ত্বাবধানে বাংলাদেশি রকমারি সুস্বাদু খাবার পরিবেশন করা হয়। এ পর্বে সংগঠনের সাব্বির আহমেদ সাগর, পনির হাওলাদার, আব্দুল আলীম, রবিউল ইসলামসহ সংগঠনের অন্যান্য নেতা ও সদস্যরা সহযোগিতা করেন। শেষ পর্বে রাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


ঈদ পুনর্মিলনী ও বনভোজন অংশ গ্রহণকারী প্রবাসীরা বলেন, ঈদের পরবর্তী সময়ে বাংলাদেশ কমিউনিটির মানুষদের একত্রিত করে একটি পুনর্মিলনী আমাদের সবাইকে আনন্দঘন একটি মুহুর্ত উপভোগের সুযোগ করে দেয়।


দিনশেষে অতিথি, সদস্য ও কমিউনিটি নেতৃবৃন্দের  প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু ও সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft