ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখ মামলা ■ টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারলো বাংলাদেশ ■ ৮০ লাখ টাকাসহ গ্রেফতার ডিআইজির জামিন নাকচ ■ সৌদি তেল ক্ষেত্রে হামলা, যুদ্ধের হুমকি ইরানের ■ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ■ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র প্রচ্ছদ প্রতিবেদন ■ ডেঙ্গু ধ্বংসে এবার ফাইনাল চিরুনি অভিযান ■ কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য ■ ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান ■ এনআরসি নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন ■ ছাত্রলীগের দুর্নীতি চাপা দিতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে ■ চাঁদাবাজদের প্রশ্রয় দেবে না ছাত্রলীগ
সঙ্গী খুঁজে দিতে চীনের বিশেষ ট্রেন
দেশসংবাদ ডেস্ক
Published : Saturday, 31 August, 2019 at 1:38 PM

বহু খুঁজেও একটা সঙ্গী জোটেনি। এমন সমস্যায় আছেন চীনের প্রায় ২০ কোটি মানুষ। সেখানে বহু তরুণ-তরুণী এখনও মনের মতো একজন সঙ্গী না পেয়ে একলা দিন কাটাচ্ছেন।

এসব সিঙ্গেল তরুণ-তরুণীদের সঙ্গী জোগাড় করে দিতে অভিনব পদক্ষেপ নিয়েছে চীনের চেংদু রেলওয়ে সংস্থা। লাভ এক্সপ্রেস নামের একটি বিশেষ ট্রেনে এক হাজার সিঙ্গেল যুবক-যুবতীকে ঘুরতে পাঠিয়েছে তারা।

উদ্দেশ্য একটাই, এই সফরের মাধ্যমে সিঙ্গেলরা যেন তাদের সঙ্গী বা সঙ্গিনীকে খুঁজে পান। সেখানকার একটি স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এক হাজার সিঙ্গেলকে নিয়ে দু’দিন ও এক রাতের ভ্রমণের ব্যবস্থা করা হয়েছিল।

ট্রেনের মধ্যেই বিভিন্ন রকমের খাবারের পাশাপাশি আয়োজন করা হয়েছিল নানা রকম খেলারও। এসব কিছুর উদ্দেশ্য ছিল একটাই। সিঙ্গেলরা যেন একে অপরের পছন্দ ভালোভাবে জানতে পারেন, আরও ভালো করে বুঝতে পারেন।

ট্রেনের গন্তব্য ছিল চীনের বহু পুরনো শহর ঝাউ সুই। সেখানে ব্যবস্থা করা হয়েছিল ঐতিহ্যবাহী অনুষ্ঠানের। এক সঙ্গে ওই এক হাজার সিঙ্গেল তরুণ-তরুণী ওই অনুষ্ঠান উপভোগ করেছেন।

তবে সঙ্গী পেতে এই আয়োজন এ বছরই প্রথম নয়। তিন বছর ধরেই এই বিশেষ ট্রেন সেবা দেয়া হচ্ছে। রেল কর্তৃপক্ষের দাবি, এই ট্রেনে যাত্রা করে অনেকেই তাদের পছন্দের সঙ্গীকে খুঁজে পেয়েছেন।   

দেশসংবাদ/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft