ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ || ৫ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ শিগগিরই প্রাথমিকে ১৮ হাজার শিক্ষক নিয়োগ ■ কাদেরকে ফোন করলেন কেন? ■ ব্যাংক ঋণ নিয়ে পলাতকদের শান্তিতে ঘুমাতে দেব না ■ মুজিববর্ষে বাড়ি পাবেন ১৪ হাজার অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ■ ইরাকে মার্কিন দূতাবাসের কাছে সামরিক ঘাঁটিতে হামলা ■ চসিক নির্বাচনের দিনেই ভোট হবে বগুড়া-যশোরে ■ সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ ■ মালিতে বন্দুক হামলায় নিহত ৪০ ■ সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই ■ সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত আরও এক বাংলাদেশি ■ করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৬২ ■ পাঁচ উপ-নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন যারা
অভিযানের সপ্তম দিনে ১৬২ বাড়িতে ডেঙ্গু মশা পেয়েছে ডিএনসিসি
দেশসংবাদ, ঢাকা :
Published : Saturday, 31 August, 2019 at 6:05 PM, Update: 31.08.2019 10:53:34 PM

অভিযানের সপ্তম দিনে ১৬২ বাড়িতে ডেঙ্গু মশা পেয়েছে ডিএনসিসি

অভিযানের সপ্তম দিনে ১৬২ বাড়িতে ডেঙ্গু মশা পেয়েছে ডিএনসিসি

সাড়ে ১০ হাজার বাড়ি পরিদর্শন করে ১৬২ বাড়িতে ডেঙ্গু মশার লার্ভা পেয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)।  শনিবার এডিস মশা নির্মূলে ডিএনসিসির চলমান এডিস মশা ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান (চিরুনি অভিযান) ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ লার্ভা পায় কর্তৃপক্ষ।

চিরুনি অভিযানের সপ্তম দিনে ডিএনসিসির ৩৬টি ওয়ার্ডে ১০ হাজার ৫৩৮টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে মোট ১৬২টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পায়। লার্ভা পাওয়া এ সব বাড়ি ও স্থাপনায় ‘এ বাড়ি/স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়’ লেখা স্টিকার লাগানো হয়। এ ছাড়া ৬ হাজার ৩৫টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থান/জমে থাকা পানি পাওয়া যায়। এডিস মশার বংশবিস্তারের উপযোগী এ সকল স্থান ধ্বংস করা হয়।

প্রতিটি ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলরগণ ‘চিরুনি অভিযান’ সক্রিয়ভাবে তত্বাবধান করছেন। গত ২৫ আগস্ট থেকে ৭দিনে ৩৬টি ওয়ার্ডে সর্বমোট ৭৩ হাজার ৮১৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে মোট ১ হাজার ৫৪০টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পাওয়া যায়। এ ছাড়া ৩৯ হাজার ৫৯৯টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থান/জমে থাকা পানি পাওয়া যায়। সেসব স্থানগুলো ধ্বংস করে লার্ভিসাইড প্রয়োগ করা হয়।এডিস মশা নির্মূলে আজও ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত অব্যাহত ছিল। তবে আজ কাউকে জরিমানা করা হয়নি।চিরুনি অভিযানকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া ও প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মনজুর হোসেন উপস্থিত ছিলেন। এডিস মশা নির্মূলে ডিএনসিসির ‘চিরুনি অভিযান’ ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

দেশসংবাদ/এসআই


আরও সংবাদ   বিষয়:  ডিএনসিসি   এডিস মশা  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft