ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ফাইনালের আগে দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ ■ শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে ■ সেই জিকে শামীম ১০ দিনের রিমান্ডে ■ ভূতের আড্ডায় বাতি জ্বালিয়ে যা দেখলেন অভিযানকারী! ■ সব ধরনের মানুষের জন্য পার্ক ও মাঠের ব্যবস্থা করা হচ্ছে ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম
উত্তপ্ত আসাম, সিলেট সীমান্তে বিজিবি’র রেড অ্যালার্ট
দেশসংবাদ, সিলেট
Published : Saturday, 31 August, 2019 at 11:19 PM, Update: 01.09.2019 9:19:59 AM

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামের প্রকৃত নাগরিকদের নামের তালিকা (এনআরসি) শনিবার প্রকাশিত হয়েছে। তালিকায় চূড়ান্তভাবে ঠাঁই হয়েছে ৩ কোটি ১১ লাখ লোকের। তালিকা থেকে ১৯ লাখ ৬ হাজার মানুষ বাদ পড়েছে।

আসামে নাগরিকদের নামের চূড়ান্ত তালিকা প্রকাশের পর সিলেট সীমান্তে সতর্ক অবস্থান নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

একই সঙ্গে সিলেট সীমান্তে কড়া সতর্কতা জারি করা হয়েছে। সিলেটের সীমান্তবর্তী কোনো এলাকা দিয়ে এনআরসিতে বাদ পড়া কেউ যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সেজন্য নজরদারি বৃদ্ধি করেছে বিজিবি।

বিষয়টি নিশ্চিত করে বিজিবির সিলেট সেক্টরের কমান্ডার কর্নেল এ এম খায়রুল বলেন, শনিবার আসামের এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় বাদ পড়েছেন প্রায় ১৯ লাখ মানুষ। এনআরসির তালিকায় বাদ পড়া লোকজন যাতে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য সিলেট জেলার সবকয়টি সীমান্তে নজরদারি বাড়ানো হয়েছে। সেই সঙ্গে সীমান্তে সতর্ক অবস্থায় রাখা হয়েছে বিজিবি সদস্যদের।

বিজিবির সেক্টর কমান্ডার খায়রুল আরও বলেন, সীমান্তে বিজিবি সদস্যদের সতর্ক অবস্থায় রাখার পাশাপাশি স্থানীয় লোকজনকেও সচেতনতামূলক বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft