ঢাকা, বাংলাদেশ || সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ নির্যাতন করায় থানা ঘেরাও করল একদল হনুমান! ■ এবার স্পাতে অভিযান, নারীসহ আটক ১৯ ■ ক্যাসিনোর টাকা গ্রামের মানুষের কল্যাণে ব্যবহারের আহ্বান ■ সিসি বিরোধী বিক্ষোভে উত্তাল মিসর ■ সাদা পোশাকে গ্রেফতার, নিরাপত্তা চেয়ে ৫৬ সাংবাদিকের জিডি ■ নিরাপত্তা চেয়ে সিলেটের অর্ধশতাধিক সাংবাদিকের জিডি ■ রিফাত হত্যার চার্জশিট মনগড়া উপন্যাস ছাড়া কিছু নয় ■ টেন্ডার না দিয়ে বিদেশে আইটি অডিটের কাজ দিল বাংলাদেশ ব্যাংক ■ উসকানি না দিয়ে পারলে সরকারকে সহযোগিতা করুন ■ সরকারের পাপের ইতিহাস বেরিয়ে এসেছে ■ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি ■ প্রধানমন্ত্রীকে নিয়ে সেই বক্তব্যের ব্যাখ্যা দিলেন বিএনপি নেতা দুদু
স্পেনে সামাজিক ও মানবিক কাজের অবদানে ‘আলোক কুঞ্জকে’ সম্মাননা
কবির আল মাহমুদ, স্পেন
Published : Sunday, 1 September, 2019 at 9:18 PM, Update: 01.09.2019 9:21:29 PM

স্পেনে একমাত্র অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সেবামূলক সংগঠন ‘আলোক কুঞ্জ’কে সম্মাননা স্মারক প্রদান করেছে স্পেনে সরকারী নথিভুক্ত আঞ্চলিক সংগঠন নারায়ণগঞ্জ জেলা কমিটি ইন স্পেন।
 
গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) মাদ্রিদে নারায়ণগঞ্জ জেলা কমিটি মাদ্রিদ ইন স্পেন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আলোক কুঞ্জকে ‘সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান’ এর জন্য এ সম্মাননা প্রদান করা হয়। এই সময় নারায়ণগঞ্জ জেলা কমিটি মাদ্রিদ ইন স্পেন এর সাবেক সভাপতি সোহেল ভূইয়া আলোক কুঞ্জের ভূয়সী প্রশংসা করে বলেন, মাদ্রিদে বাঙ্গালী তরুণদের এই ধরনের কার্যক্রমে এগিয়ে আসায় মাদ্রিদ কমিউনিটির পক্ষ থেকে আলোক কুঞ্জ সংগঠনের সবাইকে ধন্যবাদ জানান। এই সময় তিনি, ভবিষ্যতে আলোক কুঞ্জের যেকোনো কর্মকান্ডের সাথে তার একাত্মতা ও প্রকাশ করেন।

অনুষ্ঠানে  আলোক কুঞ্জ সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ বক্তব্য রাখেন সোহেল রানা। তিনি তার বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা কমিটি মাদ্রিদ ইন স্পেন এর সাবেক সভাপতি সহ আমন্ত্রিত অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, আলোক কুঞ্জের লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশে সুবিধা বঞ্চিত অসহায় দেরকে নিয়ে কাজ করা।

সেই ধারাবাহিকতায় বিগত রমজান মাসে দেশের বিভিন্ন জেলায় এতিম শিশু ও সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ইফতার, সেমাই, চিনি, ঈদের নতুন পোষাক দিয়েছে আলোক কুঞ্জ সংগঠন। পুরো রমজান মাস জুরে আটটি এতিমখানায় ভিন্ন ভিন্ন ভাবে ইফতার ও দোয়া মাহফিল এর আয়োজন করে।

শতাধিক এতিম ও সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ঈদের নতুন পোষাক বিতরণ করে। পঞ্চাশ এর অধিক পরিবারের মাঝে সেমাই, চিনি বিতরণ করা হয়। তিনি বলেন,সম্প্রতি আলোক কুঞ্জের পক্ষ থেকে বাংলাদেশের বগুড়ায় শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে ত্রান বিতরণ করা হয়। আগামীতে আলোক কুঞ্জের কার্যক্রম আরো বেগবান করতে তিনি মাদ্রিদ কমিটি নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

আলোক কুঞ্জের পক্ষে সম্মাননা পুরস্কার গ্রহণ করেন সংগঠনটির কার্যকরী কমিটির  হুসাইন ইকবাল, হানিফ মিয়াজী, আবিদুর রহমান জসিম, আল আমিন সহ আরো অনেকেই।

নারায়ন গঞ্জ জেলা কমিটি ইন স্পেনের সাবেক সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়ার সভাপতিত্বে ও এস এম আসলামের সঞ্চালনায় বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, রাজনীতিবিদ মোজাম্মেল হোসেন মনু,কমিউনিটি নেতা আবু বক্কর সিদ্দিক মামুন,মুক্তিযোদ্ধা গোলাম মাওলা। বক্তব্য দেন  সানাউল্লাহ শানু, গোলজার সরওয়ার টিটু, আজহার খান,



হোসেন মুকুল, তরিক হাসান প্রধান, আরিফ রহমান, গাজী কামরুজজামান মাসুম, সাজিদ মাওলা, মিনহাজুল ইসলাম মুসা ঢাকা জেলা সমিতির সাধারন সম্পাদক মাসুদ রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সাবেক সভাপতি লুৎফুর রহমান, উপদেষ্টা আব্দুল মুত্তাকীন মুজাক্কির, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ সহ বাঙালি কমিউনিটির বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে টেলিকনফারেঞ্চের মাধ্যমে বাংলাদেশ থেকে যুক্ত হন আলোক কুঞ্জের নির্বাহী সদস্য নাসির উদ্দিন সোহাগ ও মরিয়ম মুন্তাসিন প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্বে ছিল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। এতে সংগীত পরিবেশন করেন , স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জের ব্যানারে হানিফ মিয়াজী, সোহেল রানা, আল আমীন ও আবিদুর রহমান জসিম। পরে কমিউনিটি নেতৃবৃন্দের সম্মানে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft