ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ফাইনালের আগে দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ ■ শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে ■ সেই জিকে শামীম ১০ দিনের রিমান্ডে ■ ভূতের আড্ডায় বাতি জ্বালিয়ে যা দেখলেন অভিযানকারী! ■ সব ধরনের মানুষের জন্য পার্ক ও মাঠের ব্যবস্থা করা হচ্ছে ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম
বিটিভি দেখছে ভারতের মানুষ
দেশসংবাদ ডেস্ক
Published : Monday, 2 September, 2019 at 6:14 PM, Update: 02.09.2019 6:16:04 PM

ভারতবর্ষের মানুষ আজ থেকে উপভোগ করছে বাংলাদেশের টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠান। ভারতের রাষ্ট্রীয় টেলিভিশন দূরদর্শনের ডিটিএইচ প্লাটফর্ম-ডিডি ফ্রি ডিশের মাধ্যমে এ সম্প্রচার কার্যক্রম পরিচালনা করছে বিটিভি। সোমবার বিকেলে রামপুরায় বিটিভির মিলনায়তনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ অনেকে। এক ভিডিও বার্তায় উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ভারতের তথ্য ও সম্প্রচার সচিব অমিত খারে।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, সকাল ৯টা থেকে ভারতে বিটিভি সম্প্রচার শুরু হয়েছে। এটা আমাদের জন্য আনন্দের খবর। সেজন্য আমি ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দূরদর্শী চিন্তার কারণে বাংলাদেশের চ্যানেল ভারতে প্রচার করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, প্রকৃতপক্ষে পৃথিবী আজ গ্লোবাল ভিলেজ। সে কারণে সব খবর মুহূর্তেই ছড়িয়ে পড়ছে। যে কারণে চ্যানেল আটকে রাখা সম্ভব নয়। তাছাড়া বাংলাদেশ ও ভারতের সংস্কৃতি একই রকম। যদি ভারতের মানুষ বাংলাদেশের চ্যানেল দেখতে পায় তাহলে এ সংস্কৃতির বিনিময় হবে। দুই দেশের মধ্যে নৈকট্য বাড়াবে।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft