ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখ মামলা ■ টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারলো বাংলাদেশ ■ ৮০ লাখ টাকাসহ গ্রেফতার ডিআইজির জামিন নাকচ ■ সৌদি তেল ক্ষেত্রে হামলা, যুদ্ধের হুমকি ইরানের ■ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ■ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র প্রচ্ছদ প্রতিবেদন ■ ডেঙ্গু ধ্বংসে এবার ফাইনাল চিরুনি অভিযান ■ কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য ■ ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান ■ এনআরসি নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন ■ ছাত্রলীগের দুর্নীতি চাপা দিতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে ■ চাঁদাবাজদের প্রশ্রয় দেবে না ছাত্রলীগ
বঙ্গবন্ধুর ছবি ইতিহাসের কথা বলে
সৈয়দ ইকরাম হোসেন :
Published : Monday, 2 September, 2019 at 11:20 PM

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বাংলাদেশের ইতিহাসের কথা বলে। স্বাধীনতা বিরোধীরা জাতির পিতার স্মৃতিকে জনগণের হৃদয় থেকে চিরতরে মুছে ফেলার জন্য অনেক অপপ্রয়াস চালিয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও তার দুর্লভ ছবিগুলোর মাধ্যমে তিনি জনগণের মাঝে জীবন্ত হয়ে থাকবেন চিরকাল। 

আজ সদরঘাটস্হ গ্রেটওয়াল শপিং সেন্টারে পুথিনিলয় প্রকাশনার উদ্যোগে "বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার " এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ছোট পরিসরে হলেও এ ধরনের আয়োজনের প্রভাব বৃহৎ ও সুদূরপ্রসারী। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারে স্হান পাওয়া বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রগুলো দেখে নতুন প্রজন্ম জাতির পিতা ও এদেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। মন্ত্রী এ মহৎ উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। তিনি বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিদের ব্যক্তিগত উদ্যোগে এ ধরনের বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠার আহ্বান জানান। 
উদ্বোধনের পর মন্ত্রী ও আমন্ত্রিত অতিথিবৃন্দ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার ঘুরে দেখেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান পুথিনিলয় এর স্বত্বাধিকারী ড. শ্যামল পাল,বিশিষ্ট লেখক ড. হায়াৎ মামুদ, ড. কমল সাহা, বিসমিল্লাহ প্রিন্টার্স এর চেয়ারম্যান মামদুদার রহমান মুকুল প্রমুখ।

দেশসংবাদ/এসআই

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft