ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম ■ বশেমুরবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ■ হাতিরঝিল থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ■ এবার চট্টগ্রামে অভিযান, গ্রেফতার ২ ■ এবার ধানমন্ডি ক্লাবে র‌্যাবের অভিযান ■ খালেদ ও শামীমের পর কারা?
ইসিতে রদবদল, সহকারী পরিচালক আশাদুল বরখাস্ত
দেশসংবাদ, ঢাকা
Published : Monday, 2 September, 2019 at 11:48 PM, Update: 03.09.2019 12:10:35 AM


নির্বাচন কমিশনের (ইসি)তে রদবদল করা হয়েছে এছাড়াও প্রশাসনিক অনিয়মের অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগের সহকারী পরিচালক মো. আশাদুল হককে সাময়িক বরখাস্ত করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

সোমবার (২ সেপ্টেম্বর) ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান সাংবাদিকদের বলেন, ‘কিছু প্রশাসনিক অনিয়মের অভিযোগে আশাদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে।’

সাময়িক বরখাস্তের বিষয়ে জানতে চাইলে আশাদুল হক বলেন, ‘এগুলো কিছু না, সরকারি চাকরি করতে গেলে এগুলো হবেই। তবে কেন সাময়িক বরখাস্ত করা হয়েছে, তা জানি না। এটা প্রতিষ্ঠানই ভালো জানে।’

এর আগে ২৭ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে ইসির চার কর্মকর্তাকে বদলি করা হয়। এরই মধ্যে আশাদুল হককে সাময়িক বরখাস্ত করা হলো।

বদলির প্রজ্ঞাপন থেকে জানা যায়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালকের পদ থেকে মোস্তফা ফারুককে সরিয়ে ফরিদপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে পদায়ন করা হয়। মো. নুরুজ্জামান তালুকদারকে ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা থেকে ইটিআইয়ের মহাপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। এ ছাড়া এসএম আসাদুজ্জামানকে ইসি সচিবালয়ের জনসংযোগ পরিচালকের পদ থেকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে এবং মোহা. ইসরাইল হোসেনকে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা থেকে ইসি সচিবালয়ের জনসংযোগ পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

ইটিআই মহাপরিচালক মোস্তফা ফারুকের বিরুদ্ধে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও পঞ্চম উপজেলা পরিষদে নির্বাচনী প্রশিক্ষণের নামে অর্থ লোপাটসহ বিভিন্ন আর্থিক অনিয়মের অভিযোগে সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপরই ইসির এ চার কর্মকর্তা বদলি ও এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হলো।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft