ঢাকা, বাংলাদেশ || রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ || ৭ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ফাইনালের আগে দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ ■ শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে ■ সেই জিকে শামীম ১০ দিনের রিমান্ডে ■ ভূতের আড্ডায় বাতি জ্বালিয়ে যা দেখলেন অভিযানকারী! ■ সব ধরনের মানুষের জন্য পার্ক ও মাঠের ব্যবস্থা করা হচ্ছে ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম
হিলিতে বিষ্ফোরনের হার কমাতে আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর প্রশিক্ষন
গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর)
Published : Tuesday, 3 September, 2019 at 2:16 PM, Update: 03.09.2019 2:22:15 PM

দিনাজপুরের হিলিতে অগ্নিকান্ড ও গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনের মতো ঘটনা কমাতে ও অগ্নিকান্ড রোধে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে অগ্নিনির্বাপনের বিভিন্ন পদ্ধতি সম্পর্কে প্রশিক্ষন দেওয়া হয়েছে।

হিলি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর আয়োজনে আজ মঙ্গলবার দুপুরে বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে এই প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকার ৫০জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নারী ও পুরুষ সদস্যগন অংশগ্রহন করেন।

হিলি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ মিজানুর রহমান জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে হতাহতের ঘটনা ঘটছে। এ থেকে মুক্ত থাকতে ও সিলিন্ডার বিষ্ফোরনের ঝুকি কমাতে ও অগ্নিকান্ডের মতো ঘটনা রোধে অগ্নিনির্বাপনের প্রাথমিক বিষয়গুলো সম্পর্কে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের প্রশিক্ষন দেওয়া হয়েছে। এতে করে তারা অগ্নিকান্ড ও গ্যাস সিলিন্ডার বিষ্ফোরন সম্পর্কে গ্রামের মানুষদের সচেতন করবেন। সেই সাথে তারা এগুলো রোধেও প্রাথমিক কাজ করতে পারবেন।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft