ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ || ৪ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেরিন ড্রাইভ সড়কে দূর্ঘটনায় মা-ছেলে নিহত ■ অবৈধ ক্যাসিনো ছাড়াও খালেদের ছিল বিশেষ টর্চার সেল ■ ৭ দিনের রিমান্ডে যুবলীগের খালেদ ■ ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি ■ নজরদারিতে সম্রাট, শিগগিরই গ্রেফতার! ■ সব অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান চলবে ■ যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর ■ মার্কিন ড্রোন হামলায় আফগানিস্তানে নিহত ৩০ ■ খুনি নূর চৌধুরীর অবস্থান প্রকাশে বাধা নেই ■ ক্যাসিনোর সাথে জড়িতদের নাম বলছেন যুবলীগ নেতা খালেদ ■ নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা ■ ২৬ জেলা জজসহ ৫৩ বিচারক বদলি
মালয়েশিয়ায় ৪১ বাংলাদেশি আটক
দেশসংবাদ, মালয়েশিয়া
Published : Wednesday, 4 September, 2019 at 11:37 PM


মালয়েশিয়া সরকারের সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণের আগেই গ্রেফতারের মুখোমুখি বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অভিবাসীরা। প্রতিদিন কোথাও না কোথাও আটক হয়ে জেল জরিমানার সম্মুখীন হচ্ছেন প্রবাসীরা। বুধবার ৪ সেপ্টেম্বর সকালে পুত্রাজায়া ইমিগ্রেশনের অভিযানে ৪১ জন বাংলাদেশিসহ ৯১ জনকে গ্রেফতার করেছে অভিবাসন বিভাগ।

মালয়েশিয়ার কাজাংয়ে নির্মিত ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল এ কর্মরত শ্রমিকদের ভিসা না থাকার অভিযোগে গ্রেফতার করা হয় সবাইকে। অভিযানের সময় অনেকেই পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি।

অবশেষে আটক করা হয় বিভিন্ন দেশের ১৩১ জনকে। আটককৃতদের মধ্যে যাচাই-বাছাই শেষে বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে বাংলাদেশের ৪১, ইন্দোনেশিয়ার ৩০, মিয়ানমারের ১৮ এবং ইন্ডিয়ার ২ জনকে গ্ৰেফতার করে ইমিগ্ৰেশন বিভাগ।

আটককৃতদের অভিবাসন বিভাগের বিভিন্ন আইনে গ্রেফতার করে পুত্রাজায়া ও বুকের জলিল ক্যাম্পে হস্তান্তর করে।

উল্লেখ্য, গত আগস্টের ১ তারিখ থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়ায় অবস্থানরত অবৈধ অভিবাসীদের ৭০০ রিঙ্গিত জরিমানা দিয়ে দেশে যাওয়ার সুযোগ দিয়েছে সরকার।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft