ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ || ৫ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ৭ দেহরক্ষীসহ যুবলীগ নেতা শামীম আটক ■ ক্যাসিনো খালেদকে যুবলীগ থেকে বহিষ্কার ■ ঠাকুরগাঁওয়ে বাংলাদেশি যুবককে ধরে নিয়ে হত্যা করলো বিএসএফ ■ সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন ■ ক্যাসিনোর শহর বানিয়েছিল বিএনপি ■ ৭ দিনের রিমান্ডে যুবলীগের খালেদ ■ নজরদারিতে সম্রাট, শিগগিরই গ্রেফতার! ■ সব অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান চলবে ■ যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর ■ মার্কিন ড্রোন হামলায় আফগানিস্তানে নিহত ৩০ ■ খুনি নূর চৌধুরীর অবস্থান প্রকাশে বাধা নেই ■ ক্যাসিনোর সাথে জড়িতদের নাম বলছেন যুবলীগ নেতা খালেদ
হবিগঞ্জে ৩শ’ কৃষকের মাঝে সার বীজ বিতরণ
এসএম সুরুজ আলী, হবিগঞ্জ
Published : Thursday, 5 September, 2019 at 4:28 PM

হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার আওতাধীন ৩শ’ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ হলরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হাসান রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান, গোপায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর। অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মোঃ সাইফুল্লাহ।

কৃষি অফিস সূত্রে জানা যায়, মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা প্যাকেজের আওতায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার প্রদানের লক্ষ্যে প্রান্তিক ও ক্ষুদ্র ৩০০ জন কৃষকের মাঝে প্রতিজনকে ১ বিঘার জন্য ৫ কেজি মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। উপকারভোগীরা হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার লোকড়া, রিচি, তেঘরিয়া, পৈল, গোপায়া, রাজিউড়া, নূরপুর, শায়েস্তাগঞ্জ, নিজামপুর, লস্করপুর, ব্রাহ্মনডুরা ইউনিয়ন ও শায়েস্তাগঞ্জ এবং হবিগঞ্জ পৌরসভার বাসিন্দ।

সার-বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, কৃষকরা দেশের সর্বোচ্চ সম্মানি ব্যক্তি। তারা ফসল উৎপাদন করেন বলেই আমরা বারো মাস খেতে পারি। দেশের এগিয়ে যাওয়ায় তাদের রয়েছে অসামান্য ভূমিকা। তিনি বলেন, অন্যান্য সরকারের আমলে কৃষকরা অবহেলিত থাকলেও, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার সবসময় কৃষকদের পাশে থাকে। এই সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তিনি কৃষকদের আশ্বস্থ্য করেন।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft