ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখ মামলা ■ টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারলো বাংলাদেশ ■ ৮০ লাখ টাকাসহ গ্রেফতার ডিআইজির জামিন নাকচ ■ সৌদি তেল ক্ষেত্রে হামলা, যুদ্ধের হুমকি ইরানের ■ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ■ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র প্রচ্ছদ প্রতিবেদন ■ ডেঙ্গু ধ্বংসে এবার ফাইনাল চিরুনি অভিযান ■ কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য ■ ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান ■ এনআরসি নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন ■ ছাত্রলীগের দুর্নীতি চাপা দিতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে ■ চাঁদাবাজদের প্রশ্রয় দেবে না ছাত্রলীগ
নেত্রকোনায় মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন
ভজন দাস, নেত্রকোনা
Published : Friday, 6 September, 2019 at 1:02 AM


নতুন প্রজন্মের কাছে  মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষ্যে নেত্রকোনা মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হয়েছে। পৌর শহরের সাতপাই এলাকায় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার সকালে প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

এ উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনা আল মজিদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,নেত্রকোনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তফসির উদ্দিন খান, সহকারী ভূমি কর্মকর্তা  বুলবুল আহমেদ,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গাজী মোবারক হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ লুৎফুর হায়দার ফকির, বিদ্যালয়ের শিক্ষার্থী মাহবুবা নূর প্রমূখ।


প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন,আজকে যারা শিক্ষার্থী নতুন প্রজন্ম দেশপ্রেমের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাইলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্ণানের শুভ শুচনা করা হয়েছে ।নতুন প্রজন্মের কাছে  মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষ্যে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ কর্ণার নির্মান করা হবে।

আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের মুক্তিযুদ্ধ কর্ণারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস নির্ভর বই ও মুক্তিযুদ্ধের দুর্লভ আলোকচিত্র সমূহ স্থান পেয়েছে।

দেশসংবাদ/এফএইচ/mmh

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft