ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ || ৪ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ মেরিন ড্রাইভ সড়কে দূর্ঘটনায় মা-ছেলে নিহত ■ অবৈধ ক্যাসিনো ছাড়াও খালেদের ছিল বিশেষ টর্চার সেল ■ ৭ দিনের রিমান্ডে যুবলীগের খালেদ ■ ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি ■ নজরদারিতে সম্রাট, শিগগিরই গ্রেফতার! ■ সব অবৈধ ব্যবসার বিরুদ্ধে অভিযান চলবে ■ যুবলীগ নেতা খালেদকে গুলশান থানায় হস্তান্তর ■ মার্কিন ড্রোন হামলায় আফগানিস্তানে নিহত ৩০ ■ খুনি নূর চৌধুরীর অবস্থান প্রকাশে বাধা নেই ■ ক্যাসিনোর সাথে জড়িতদের নাম বলছেন যুবলীগ নেতা খালেদ ■ নারায়ণগঞ্জে একই পরিবারের ৩ জনকে গলা কেটে হত্যা ■ ২৬ জেলা জজসহ ৫৩ বিচারক বদলি
এন টিভি ইউরোপ’র ফ্রান্স প্রতিনিধি আবু তাহির বহিষ্কার
নিজস্ব প্রতিবেদক
Published : Friday, 6 September, 2019 at 10:22 AM, Update: 06.09.2019 3:36:50 PM

এন টিভি ইউরোপ থেকে বহিষ্কার করা হয়েছে ফ্রান্স প্রতিনিধি আবু তাহিরকে। শৃঙ্খলা ভঙ্গের কারণে এনটিভি থেকে তাহিরকে বহিষ্কার করেন এনটিভি ইউরোপের সিইও সাবরিনা।

এছাড়াও তাহির যেনো এনটিভির পরিচয় ব্যবহার করে কোন ধরনের অনৈতিক কাজ না করতে পারে সেজন্য তিনি সবাইকে ব্যাপারটি অবহিত করার অনুরোধ করেন।

উল্লেখ্য তাহির প্যারিসে একটি ম্যাগাজিন দিয়ে তার সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে এনটিভি ইউকেতে ফ্রান্স প্রতিনিধি হিসাবে যুক্ত হন। ধীরে ধীরে ফ্রান্স ব্যুরো প্রধান এর দায়িত্ব পান।

সাম্প্রতিককালে তাহির নিজেই ফেইসবুক ভিত্তিক চ্যানেল ইউরো বাংলা টিভি নিয়ে কাজ শুরু করেন। গত ৩১ আগষ্ট ইউরো বাংলা টিভির উদ্ভোধন অনুষ্ঠানে এ্যওয়ার্ড দেয়ার নামে ইউরোপের নানা ব্যবসায়ী থেকে ব্যাপক চাদাঁবাজি করেন। এই বিষয়টি কমিউনিটির সামনে আসলে সবাই বলাবলি করেন বছরে এমন ৩/৪টি এ্যওয়ার্ড শো করে অর্থ আয়ের এক পথ বেচেঁ নিয়েছেন তাহির যা কিনা সমাজের জন্য নেতীবাচক।

শীর্ষ ব্যবসায়ীদের এ্যওয়ার্ড দেয়া কথা থাকলেও টেক্সী ফোন ব্যবসায়ী, সবজি ব্যবসায়ী থেকে শুরু করে এমনকি পার্টনারে ব্যবসায়ীদের এ্যওয়ার্ড দেয়া হয় এসব অনুষ্ঠানে।

তাহির তথাকথিত ডুলি রাজাকারের পুত্র। জামাতের সাথে তাহির সরাসরি সম্পৃক্ত, আওয়ামী লীগে নিজের ভাবমূর্তি তুলে ধরার জন্য বাংলাদেশ থেকে কোন মন্ত্রী আসলেই এনটিভি মাইক্রোফোন হাতে হোটেল লবিতে ভীড় করতে দেখা যায় তাহিরকে।

পরবর্তীতে মন্ত্রী এমপিদের সাথে ছবি তুলে তা ফেসবুকে আপ করে সামাজিকভাবে নিজের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার প্রচেষ্ঠা তাহিরের মধ্যে রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইউরোপ সফরে তাহির কখনো হোটেল লবীর আশে পাশে ঢুকতে পারেন না কারন প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত কর্মকর্তারা তাহিরের ব্যাক্তিগত বায়োডাটা জানেন। তবে ফ্রান্সে চেয়ার লোভী কিছু নেতাকর্মী তাহিরকে আশ্রয় দেয়ার অভিযোগ রয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী নেতাকর্মীরা বলেন, জামাতপস্থী এই সাংবাদিক কি করে আওয়ামী লীগের ভিতরে প্রবেশ করে। কারন আওয়ামী লীগের যে কোন অনুষ্ঠানে কোন কিছু নিয়ে বাক বিতন্ডা হলেই তাহির প্রস্তুত থাকে ক্যামারা নিয়ে তা লাইভ দেয়ার জন্য, অতীতে বহু বার একই কর্ম করে আসছে। তাহিরের মতো এই জামাতপন্থী সাংবাদিককে আওয়ামী লীগে নেতারা অচিরে বয়কট করবেন এমন আসা আওয়ামী কর্মীদের।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft