ঢাকা, বাংলাদেশ || শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ || ৬ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ফাইনালের আগে দুর্দান্ত জয় পেলো বাংলাদেশ ■ শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে ■ সেই জিকে শামীম ১০ দিনের রিমান্ডে ■ ভূতের আড্ডায় বাতি জ্বালিয়ে যা দেখলেন অভিযানকারী! ■ সব ধরনের মানুষের জন্য পার্ক ও মাঠের ব্যবস্থা করা হচ্ছে ■ খালেদাকে দেশের সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে ■ যুবলীগের চেয়ারম্যান-সম্পাদকের পদত্যাগ দাবি ■ সাত বডিগার্ডসহ যুবলীগ নেতা শামীমকে গুলশান থানায় হস্তান্তর ■ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ ■ ক্যাসিনো অভিযানে কেঁচো খুঁড়তে সাপ বেরোচ্ছে ■ অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ■ রূপপুর বালিশকাণ্ডে সবচেয়ে বেশি অর্থ হাতিয়ে নেন জিকে শামীম
চুয়াডাঙ্গায় বঙ্গবন্ধু আন্ত:ইউনিয়ন গোল্ডকাপ অনুর্ধ্ব-১৭ উদ্বোধন
আরিফ হাসান, সদর (চুয়াডাঙ্গা)
Published : Friday, 6 September, 2019 at 9:18 PM, Update: 06.09.2019 9:26:44 PM

চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এই প্রথম চুয়াডাঙ্গা পৌর এলাকার বাইরে প্রত্তান্ত এলাকায় জাকজমকপূর্ন ভাবে বর্ণিল সাজে শুভ উদ্ধোধন হল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্ত:ইউনিয়ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্দ্ধ-১৭)।


সদর উপজেলার ৭টি ইউনিয়ন থেকে ৭টি দল নিয়ে এই জাকজমক পূর্ন গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্ধোধনী অনুষ্ঠানে হাজারো দর্শকের সমাগমে উদ্ধোধন পূর্ব আলোচনায় চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াশীমুল বারীর সভাপত্বিতে পবিত্র কোরআন তেলেয়াত এর মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার নবাগত জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, মাটি ও মানুষের খেলা ফুটবল। বর্হিবিশ্বের সাথে রাজনীতিক, অর্থনৈতিক ও কুটনৈতিক সম্পর্কের বাইরে একটি দেশকে তুলে ধরার সবচেয়ে বড় মাধ্যম হল বিভিন্ন ধরনের খেলা।


বর্তমানে আমাদের দেশ ক্রিকেট খেলার মাধ্যমে ক্রিকেট প্রেমী বিশ্ব বাসির কাছে পরিচিত হতে পারলেও ফুটবল খেলায় আমরা পিছিয়ে রয়েছি। এধরণের আয়োজনের মাধ্যমে গ্রামীন পর্যায় থেকে অনেক ভাল ভাল খেলোয়ার তৈরী হবার মধ্য দিয়ে একদিন ফুটবল খেলায়ও আমরা বিশ্ববাপী পরিচিত পাবো। তিনি আরো বলেন, চুয়াডাঙ্গা জেলাটি সীমান্তবর্তী জেলা হওয়ায় এখানে মাদক ও চোরাচালান বেশি হয়ে থাকে। যুব সমাজকে মাদক ও বিভিন্ন ধরনের অপরাধমুলক কর্মকান্ড থেকে বিরত রাখার জন্য এ ধরনের ক্রীড়া ও বিনোদন মুলক অনুষ্ঠানের আয়োজন বেশি করে করতে হবে।


 
আলোচনা শেষে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ( অনুর্ধ্ব-১৭)’র শুভ উদ্ধোধন ঘোষনা করেন। জাতীয় সংগীতের সাথে অতিথিরা জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করেন।  এরপর চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসারের লেখা ও সুরে মনোমুগ্ধকর ফুটবল থিম সংগীতের সাথে সরকারী শিশু পরিবারের সদস্যেরা সুনিপুন ডিসপ্লে প্রদর্শনের পর জেলা প্রশাসক ও অন্যান্য অতিথিরা মাঠে প্রবেশ করে দুই দলের খেলোয়ার, কোচ ও রেফারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এর মধ্যে বেগমপুর ইউনিয়ন পরিষদের মাধ্যমে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে ৭টি বাইসাইকেল বিতরন করেন জেলা প্রশাসক সহ অতিথি বৃন্দ।


উদ্ধোধনী ম্যাচে অংশগ্রহন করেন চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মাবিলা ইউনিয়ন পরিষদ একাদশ বনাম মোমিনপুর ইউনিয়ন পরিষদ একাদশ। উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা ও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা সহ চুয়াডাঙ্গা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, বেগমপুর ইউপি চেয়ারম্যান, আলী হোসেন জোয়ার্দ্দার, তিতুদহ ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পদ্মাবিলা ইউপি চেয়ারম্যান আবু তাহের, শংকরচন্দ্র ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী আহম্মদ হাসানুজ্জামান মানিক।


এছাড়া উপস্থিত ছিলেন, তিতুদহ ইউপি সচিব জিয়াউর রহমান জিয়া, শংকরচন্দ্র ইউপি সচিব, ফয়জুর রহমান, হিজলগাড়ী ক্যাম্প ইনচার্জ বিএম আফজাল হোসেন, বেগমপুর ইউনিয়নের ইউপি সদস্য জিল্লুর রহমান, কায়েশ আলী, আবু সাহেল, আবু বাক্কা, আলী কদর প্রমুখ। পুরো অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন বেগমপুর ইউপি সচিব আশাবুল হক মাসুম। চুয়াডাঙ্গার জনপ্রিয় ক্রিড়া ব্যক্তিত্ব ইসলাম রকিব,আল মামুন ও এবি সিদ্দিকের যৌথ ধারাভাষ্যে ও রেফারী  হাফিজুর রহমান ও তার সহকারী রেফারীদের দক্ষ মাঠ পরিচালনায় হাজার হাজার দর্শক উক্ত খেলা উপভোগ করেন।


দেশসংবাদ/এফএইচ/বি

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft