ঢাকা, বাংলাদেশ || সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬
শিরোনাম: ■ ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখ মামলা ■ টি-টোয়েন্টিতেও আফগানদের কাছে হারলো বাংলাদেশ ■ ৮০ লাখ টাকাসহ গ্রেফতার ডিআইজির জামিন নাকচ ■ সৌদি তেল ক্ষেত্রে হামলা, যুদ্ধের হুমকি ইরানের ■ প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ■ শেখ হাসিনাকে নিয়ে ‘ডিপ্লোম্যাট’র প্রচ্ছদ প্রতিবেদন ■ ডেঙ্গু ধ্বংসে এবার ফাইনাল চিরুনি অভিযান ■ কমিশন কেলেঙ্কারিতে ফেঁসে যাচ্ছেন জাবি উপাচার্য ■ ভিকারুননিসায় নতুন অধ্যক্ষ ফওজিয়া রেজওয়ান ■ এনআরসি নিয়ে বাংলাদেশ উদ্বিগ্ন ■ ছাত্রলীগের দুর্নীতি চাপা দিতেই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে ■ চাঁদাবাজদের প্রশ্রয় দেবে না ছাত্রলীগ
শিগগিরই শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে নজরদারি
প্রবীর চক্রবর্তী, চাঁদপুর
Published : Saturday, 7 September, 2019 at 4:07 PM, Update: 07.09.2019 6:32:07 PM

অনিয়ম রোধে শিক্ষাপ্রতিষ্ঠানে অচিরেই অনলাইনে নজরদারি করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি বলেন, আমরা চাচ্ছি শিশুকাল থেকেই যেন আমাদের শিক্ষার্থীদের মনে মূল্যবোধ সৃষ্টি করতে পারে  শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, কারিগরি ও মাদ্রাসাগুলোতে মাঠ পর্যায়ে আমাদের নজরদারী বৃদ্ধি করা হয়েছে।

শনিবার দুপুরে চাঁদপুরের হাইমচর উপজেলায় দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখন আমরা অনলাইনের মাধ্যমেও প্রতিষ্ঠান গুলোতে মনিটরিং এর চিন্তাভাবনা করছি। খুব শীঘ্রই আমরা এই ব্যবস্থা করতে পারবো। যাতে করে বিভিন্ন সময় কোনো দুর্ঘটনা ও অনিয়মের কথা শুনি সেগুলো যেন বন্ধ হয়। যদি খুব ভালো মনিটরিং করা যায়, তাহলে এই ধরনের ঘটনা বন্ধ করতে পারবো বলে আশাকরি। আমরা সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমরা নতুন একটি কার্যক্রম শুরু করছি ‘মুক্তিযুদ্ধকে জানো, বঙ্গবন্ধুকে জানো’। এর মধ্যদিয়ে সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীরা তার এলাকায় মুক্তিযুদ্ধের সময় কি ঘটেছিল তা মুক্তিযুদ্ধাদের সাথে কথা বলে সেই ইতিহাস তুলে আনবে। মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবে, বঙ্গবন্ধুকে জানবে।

তার মধ্যদিয়ে তাদের মধ্যে দেশ প্রেম গড়ে উঠবে। দেশের ইতিহাস সম্পর্কে জানবে আর তখনই এই দেশের প্রতি তাদের ভালোবাসা মমত্ববোধ আরো বৃদ্ধি পাবে। আমরা আশাকরি আমাদের গৃহীত পদক্ষেপের মাধ্যমে আমাদের শিক্ষা ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে পারবো।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম মীর হোসেন প্রমুখ।

গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় হাইমচর উপজেলার এবছর ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

দেশসংবাদ/এসকে

মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
সম্পাদক ও প্রকাশক
এফ. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. আবদুস সবুর মিঞা (অব.)
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft