ঢাকা, বাংলাদেশ || শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ || ৯ ফাল্গুন ১৪২৬
শিরোনাম: ■ চাঁপাইনবাবগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ শিশু ধর্ষণকারী নিহত ■ কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ■ ছয় বিএসএফ সদস্যকে আটকের পর হস্তান্তর ■ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপ‌তি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ■ বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ■ চীনে করোনভাইরাসে ২৯ বিদেশী আক্রান্ত ■ এ সমস্যা শুধু বিএনপির নয়, গোটা জাতির সমস্যা ■ মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে ■ করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় একজনের মৃত্যু ■ সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট ■ বগুড়ায় বিএনপিকর্মীকে কুপিয়ে হত্যা ■ গণআন্দোলন শুরু করতে আর দেরি নয়
সাংবাদিক নিয়ে আপত্তিকর স্ট্যাটাস, এনজিও শেডের নার্স চাকুরিচ্যুত
আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার
Published : Saturday, 7 September, 2019 at 5:19 PM

সাংবাদিক নিয়ে আপত্তিকর স্ট্যাটাস, এনজিও শেডের নার্স চাকুরিচ্যুত

সাংবাদিক নিয়ে আপত্তিকর স্ট্যাটাস, এনজিও শেডের নার্স চাকুরিচ্যুত

রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে কর্মরত সোসাইটি ফর হেলথ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট-SHED (শেড) এর কক্সবাজারের উখিয়া উপজেলা সদরের মালভিটা পাড়া অফিস কাম গোডাউন থেকে নিড়ানি, দা, করাত, লাটি ও অন্যান্য সামগ্রি উদ্ধার করা হয়। উখিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম বৃহস্পতিবার অভিযান চালিয়ে চালিয়ে এসব মালামাল উদ্ধার করেন।

এরপর উদ্ধারকৃত মালামাল গুলোর প্রয়োজনীয় কাগজপত্র দেখানোর পর উখিয়া ইউএনও মো: নিকারুজ্জামান মালামাল গুলো এনজিও শেডকে ফেরত দেন। এনিয়ে শেড এর পুষ্টি কার্যক্রমে চাকুরিরত ‘নাসরিন ফাতেমা পপি’ নামে একজন নার্স তার নিজস্ব ফেসবুকে গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের উদ্দ্যেশ করে বৃহস্পতিবার রাত ১১টা ১৩ মিনিটে একটি কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন।

এ স্ট্যাটাস নিয়ে গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজসহ সর্বত্র নিন্দার ঝড় উঠে। বিতর্কিত নাসরিন ফাতেমা পপি’র বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জোরালো দাবি উঠে। না হয় এনজিও শেড’কে বর্জনের হুমকি আসে। এ অবস্থায় নাসরিন ফাতেমা পপি তার ফেসবুকে উক্ত কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেয়ার ১৬ ঘন্টার মধ্যেই শুক্রবার ৬ সেপ্টেম্বর বিকেল সোয়া ৪টার দিকে এনজিও শেড কর্তৃপক্ষ নাসরিন ফাতেমা পপি’কে সাময়িক চাকুরিচ্যুত করে দুঃখ প্রকাশ করে সকল সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

এনজিও শেড এর নির্বাহী পরিচালক মোহাম্মদ ওমরা স্বাক্ষরিত এক ‘জরুরী বার্তা’ শিরোনামে প্রদত্ত বিবৃতিতে বলা হয় স্ট্যাটাসটা সাংবাদিকদের জন্য সম্মান হানিকর ও শেড কর্মী ব্যবস্থাপনার নীতিবিরোধি কাজ। তাই এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন ও তদন্ত কমিটিকে আগামি ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের উপর ভিত্তি করে নাসরিন ফাতেমা পপি’র বিষয়ে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে বলে জরুরি বার্তায় উল্লেখ করা হয়।

দেশসংবাদ/প্রতিনিধি/এনকে


আরও সংবাদ   বিষয়:  সাংবাদিক   স্ট্যাটাস   এনজিও   চাকুরিচ্যুত  



মতামত দিতে ক্লিক করুন
আরো খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর >>
সর্বাধিক পঠিত
ফেসবুকে আমরা
English Version
More News...
সম্পাদক ও প্রকাশক
এম. হোসাইন
উপদেষ্টা সম্পাদক
ব্রি. জে. (অব.) আবদুস সবুর মিঞা
এনামুল হক
যোগাযোগ
ফোন : ০২ ৪৮৩১১১০১-২
মোবা : ০১৭১৩ ৬০১৭২৯, ০১৮৪২ ৬০১৭২৯
ইমেইল : [email protected]
Developed & Maintenance by i2soft